Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সত্যি বলায় সমালোচিত, ইউক্রেনের প্রেসিডেন্টের সহযোগী আরেস্তোভিচের পদত্যাগ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০২৩, ৭:০৬ পিএম

ইউক্রেনের প্রেসিডেন্টের সহকারি আলেক্সি আরেস্তোভিচ মঙ্গলবার পদত্যাগের ঘোষণা দিয়েছেন।

‘আমি আমার অবস্থান থেকে পদত্যাগ করার দরখাস্ত দিয়েছি। আমি সভ্য আচরণের একটি উদাহরণ স্থাপন করতে চাই: একটি মৌলিক ত্রুটির প্রতিবাদ জানাতে, এর অর্থ পদত্যাগ,’ তিনি তার ফেসবুক পেজে লিখেছেন (মার্কিন যুক্তরাষ্ট্র ভিত্তিক কর্পোরেশন মেটার মালিকানাধীন ফেসবুক রাশিয়ায় একটি চরমপন্থী সংগঠন হিসাবে নিষিদ্ধ)।

১৪ জানুয়ারী সন্ধ্যায়, আরেস্তোভিচ বলেছিলেন যে, ডিনেপ্রপেট্রোভস্কের একটি আবাসিক ভবনের বেশ কিছু অংশ ধসে পড়েছে কারণ, ইউক্রেনীয় বিমান প্রতিরক্ষা বাহিনীর দ্বারা গুলি করা একটি প্রজেক্টাইল এতে পড়েছিল। এর পরে, তিনি ইউক্রেনীয় মিডিয়া দ্বারা তীব্রভাবে সমালোচিত হয়েছিলেন।

১৬ জানুয়ারী, ইউক্রেনের বিধায়ক অ্যালেক্সি গনচারেঙ্কো রিপোর্ট করেছিলেন যে, আরেস্তোভিচকে বরখাস্ত করার জন্য একটি পিটিশন চালু করা হয়েছিল। আইন প্রণেতা তাকে আবাসিক ভবন ধসের সত্যি কারণ প্রকাশ করার জন্য চরম রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে অভিযুক্ত করেন। সূত্র: তাস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পদত্যাগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ