Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

তারেক রহমান ও ডাঃ জোবাইদা রহমান এর গ্রেফতারি পরোয়ানা ও সম্পত্তি ক্রোকের আদেশের প্রতিবাদে

ভোলায় বিক্ষোভ সমাবেশ

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২৩, ৮:২৯ পিএম


বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তাঁর স্ত্রী জোবায়দা রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি এবং তাঁদের সম্পদ জব্দের আদেশের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ভোলা জেলা বিএনপি
৮/০১/২৩ রোজ রোববার এই কর্মসূচি পালন করেন।
এই কর্মসূচিতে সভাপতিত্ব করেন‌। ভোলা জেলা বিএনপির সভাপতি গোলাম নবী আলমগীর প্রধান অতিথি হিসেবে উপস্থিত বক্তব্য রাখেন
কেন্দ্রীয় বিএনপি নির্বাহী সদস্য ও বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট বিলকিস জাহান শিরিন
তারেক রহমান ও তাঁর স্ত্রী জোবায়দার বিরুদ্ধে গত ১ নভেম্বর গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ দিয়েছিলেন আদালত।
সম্প্রতি আদালতে প্রতিবেদন এসেছে, তারেক রহমান ও তাঁর স্ত্রী পলাতক। এ নিয়ে ৫ জানুয়ারি আদালত ফৌজদারি কার্যবিধি অনুযায়ী পলাতক আসামি তারেক রহমান ও জোবায়দা রহমানের সম্পদ ক্রোকের আদেশ দেন।
তারা প্রতিবাদে ভোলা জেলা মাহাজন পট্রি বিএনপির কার্যালয় থেকে এক বিশাল বিক্ষোভ মিছিল বের করে ভোলা জেলা বিএনপি সহঅঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।
মিছিল টি কার্যালয় থেকে শুরু করে বরিশাল দালান অতিক্রম করতে চাইলে পুলিশ আটকিয়ে দেয় সেখানে সমাবেশ করেন নেতাকর্মীরা।
বর্তমান সরকারকে ‘স্বৈরশাসক’ হিসেবে অভিযুক্ত করে ভোলা জেলা বিএনপি র সভাপতি গোলাম নবী আলমগীর বলেন, এই সরকারের কাছে তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলায় গ্রেপ্তারি পরোয়ানা কিংবা সম্পদ জব্দের আদেশ প্রত্যাহার চাই না।
বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ অন্য নেতা–কর্মীদের মুক্তি দাবি করছি না। তারেক রহমানের নেতৃত্বে যে গণতন্ত্র উত্তরণের আন্দোলন চলছে, সেই আনোলনের সারথিরাই এই সরকারের বন্দিশালা ভেঙে অচিরেই সবাইকে মুক্ত করবে।
ভোলা জেলা বিএনপি সাধারণ সম্পাদক রাইসুল আলম বলেন, জনগণের যৌক্তিক আন্দোলনের মুখে পলায়নপর দিশেহারা এ সরকার, অবৈধ ক্ষমতা টিকিয়ে রাখার লক্ষ্যে এখন পোড়ামাটি নীতি অবলম্বন করছে। তারা নির্বিচার বিএনপি ও তার অঙ্গসংগঠনের নেতা–কর্মীদের ওপর জুলুম–নির্যাতন চালাচ্ছে। তাদের পেটোয়া বাহিনী দিয়ে খুন, গুম করছে। কয়েক লাখ মিথ্যা মামলা দিয়ে নেতা–কর্মীদের জেলে ভরছে। কিন্তু কোনো কিছুতেই তারা জনজোয়ার রুখতে পারছে না।
এ সময় উপস্থিত ছিলেন ভোলা জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক শফিউর রহমান কিরন।
সাবেক জেলা সাধারণ সম্পাদক ও সিনিয়র সহ-সভাপতি আমিনুল ইসলাম খান সাবেক সাধারণ সম্পাদক হারুন অর রশিদ ট্রুম্যান সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ুন কবির সোপান সাংগঠনিক সম্পাদক এনামুল হক। যুবদলের সাবেক আহ্বায়ক ও জেলা বিএনপির যুগ্ন সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম কায়েদ
সহ বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন
থানা বিএনপির সদস্য সচিব হেলাল উদ্দিন
পৌর বিএনপির সভাপতি আঃ রব আকন সিনিয়র সহ-সভাপতি মোস্তফা কামাল মিলন
কৃষক দলের সভাপতি আব্দুর রহমান সেন্টু সাধারণ সম্পাদক আবুল হাসনাত তছলিম।
শ্রমিক দলের সাধারণ সম্পাদক তানভীর তালুকদার।
স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক খন্দকার আলামিন সহ স্বেচ্ছাসেবক দলের নেতা কর্মীরা।
যুবদলের সভাপতি জামাল উদ্দিন লিটন ও সাধারণ সম্পাদক আঃ কাদের সেলিম সিনিয়র সহ-সভাপতি ফখরুল ইসলাম ফেরদাউস যুগ্ন সাধারণ সম্পাদক মোস্তফা কামাল সাংগঠনিক সম্পাদক মনির হাসান ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি জসিম উদ্দিন সাধারণ সম্পাদক আলামিন হাওলাদার যুগ্ন সাধারণ সম্পাদক নিয়াজ মিয়াজী সাংগনিক সম্পাদক জাহাঙ্গীর সহ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ সমাবেশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ