Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সুন্দরবন থেকে অস্ত্রসহ নয়ন বাহিনীর ৩ দস্যু গ্রেপ্তার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০২২, ৪:৫০ পিএম

সুন্দরবন থেকে দেশীয় অস্ত্র ও গোলাবারুদসহ বনদস্যু নয়ন বাহিনীর তিন সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার (২৬ ডিসেম্বর) ভোর সোয়া ৪টার দিকে মোংলা উপজেলার সুন্দরবন চাঁদপাই রেঞ্জের জয়মনির ঘোল গ্রামের মিরাগামারী খালের উত্তরপাড় থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

সোমবার (২৬ ডিসেম্বর) দুপুরে প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানিয়েছেন বাগেরহাটের পুলিশ সুপার কেএম আরিফুল হক।

গ্রেপ্তারকৃতরা হলেন- বাগেরহাটের শরণখোলা উপজেলার খুড়িয়াখালী গ্রামের মৃত মকবুল ফরাজীর ছেলে মো. মাসুম ফরাজী (৩৫), মো. আব্বুস কবিরাজের ছেলে মো. হাছান কবিরাজ (৩০) এবং বরগুনার পাথরঘাটা উপজেলার চরদুয়ারী গ্রামের মৃত আমির হোসেন হাওলাদারের ছেলে মো. আলমগীর হোসেন হাওলাদার (৫০)।

পুলিশ সুপার কেএম আরিফুল হক বলেন, সম্প্রতি সুন্দরবনে মাছ ধরার সময় কিছু জেলেদের অপহরণ করে দস্যুরা। জেলেদের নিরাপত্তা নিশ্চিতে অভিযানে নামে পুলিশ। সেই ধারাবাহিকতায় মিরাগামারী খালের উত্তরপাড় থেকে অস্ত্রসহ তিন বনদস্যুকে গ্রেপ্তার করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে ১টি দেশীয় তৈরি একনলা বন্দুক, ৩ রাউন্ড কার্তুজ, কাঠের বাটসহ ২টি রামদা, ২টি লোহার রড, ২টি টর্চ লাইট, হাত-পা বেঁধে রাখার কয়েক টুকরা নাইলনের রশি উদ্ধার করা হয়।

তিনি আরও বলেন, গ্রেপ্তারকৃদের বিরুদ্ধে মোংলা থানায় মামলা দায়ের করা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে তাদের আদালতে সোপর্দের প্রস্তুতি চলছে।

প্রেস ব্রিফিংকালে উপস্থিত ছিলেন বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. আসাদুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) মো. রাসেরুলুর রহমান, মিডিয়া সেলের প্রধান পুলিশ পরিদর্শক এসএম আশরাফুল আলম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেপ্তার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ