Inqilab Logo

শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০, ১৯ শাবান সানি ১৪৪৫ হিজরী

রাশিয়ার কাছে বাখমুত আত্মসমর্পণে প্রস্তুত ইউক্রেনের সরকার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০২২, ১২:৫০ পিএম

কিয়েভের জেলনস্কির সরকার আর্টিওমভস্ককে (ইউক্রেনে বাখমুত বলা হয়) আত্মসমর্পণের জন্য প্রস্তুত হচ্ছে। পুরো ফ্রন্টলাইনের মধ্যে সেখানেই সবচেয়ে বেশি সংঘর্ষ হয়েছে। আখমত কমান্ডো ইউনিটের কমান্ডার এবং এলপিআর পিপলস মিলিশিয়ার দ্বিতীয় সেনা কর্পসের ডেপুটি কমান্ডার আপটি আলাউদিনভ শুক্রবার এ তথ্য জানিয়েছেন।

‘এ মুহুর্তে, আমাদের সামনের সবচেয়ে উষ্ণ স্থান হল বাখমুত যেখানে আমাদের ইউনিটগুলি খুব ভাল কাজ করছে। স্বাভাবিকভাবেই, তারা প্রস্তুত হচ্ছে এবং বাসিন্দাদের প্রস্তুত করছে যে, তারা এই শহরটি হারাবে,’ তিনি রসিয়া-১ টিভি চ্যানেলকে বলেছেন।

তার মতে, ইউক্রেনীয় ইউনিটগুলোর হতাশ পরিস্থিতি কিয়েভ শাসনের বাগ্মীতা দ্বারা নিশ্চিত করা হয়েছে যে আর্টিওমভস্ক ‘তাদের কাছে অর্থহীন।’ তারা একই পদ্ধতি ব্যবহার করেছিল যখন তারা সেভেরোডোনেৎস্ক, লিসিচানস্ক, রুবেজনয়ে এবং অন্যান্য শহরগুলি আত্মসমর্পণ করেছিল, আলাউদিনভ উল্লেখ করেছিলেন।

এর আগে, ডিপিআর এবং এলপিআর বারবার রিপোর্ট করেছে যে, ইউক্রেনীয় সেনাবাহিনী আর্টিওমভস্ক ফ্রন্টে সম্পূরক বাহিনী পুনরায় মোতায়েন করছে যেখানে ইউক্রেনীয় সেনারা যথেষ্ট ক্ষতির সম্মুখীন হয়েছে। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ