Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আওয়ামী লীগের সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের উচ্ছ্বাস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০২২, ১১:২৩ এএম

 আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন ঘিরে ঢাকাসহ দেশের বিভিন্ন জেলা শহর ও থানা এলাকা থেকে আসা নেতাকর্মীরা দলে দলে সোহরাওয়ার্দী উদ্যানে প্রবেশ করছেন। দেশের বিভিন্ন প্রান্ত থেকে সম্মেলনে আসা এসব নেতাকর্মীর মধ্যে বাঁধভাঙা উচ্ছ্বাস দেখা গেছে। তারা সম্মেলন ঘিরে নানা প্রত্যাশার কথা জানিয়েছেন।

শনিবার (২৪ ডিসেম্বর) সকালে সরেজমিনে সোহরাওয়ার্দী উদ্যান, শাহবাগ, দোয়েল চত্বর, সুপ্রিম কোর্টসহ আশপাশের এলাকা ঘুরে দেখা গেছে, লাল-সবুজের টিশার্ট পরে ব্যানার-ফেস্টুন হাতে ছোট ছোট মিছিল নিয়ে সম্মেলনস্থলসহ আশপাশের এলাকাগুলোতে অবস্থান করছেন নেতাকর্মীরা।

কথা হয় কুড়িগ্রাম থেকে আসা আওয়ামী লীগ নেতা আজমত আলীর সঙ্গে। তিনি বলেন, এবারের সমাবেশ ঘিরে আমরা খুব উচ্ছ্বসিত। সমাবেশে যোগ দিতে দুদিন আগেই ঢাকায় এসেছি। আজ ভোরেই সমাবেশ সমাবেশস্থলে এসেছি। অনেক কষ্ট হলেও দলীয় কাজে অংশ নিতে পেরে ভালো লাগছে। ফরিদপুর থেকে আসা আওয়ামী লীগ নেতা পাপ্পু মিয়া বলেন, সামনে নির্বাচন। এবারের সমাবেশ তাই বেশ গুরুত্বপূর্ণ। আমরা চাইব অতীতের মতো এবারও যোগ্যরা নেতৃত্ব দেবেন। তবে আমাদের দলীয় সভানেত্রী যে সিদ্ধান্ত দেবেন আমরা তাতেই পূর্ণ সমর্থন জানাব।

আলহাজ্ব ইকবাল পারভেজ নামে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের এক নেতা বলেন, ইতিহাস-ঐতিহ্যে ঘেরা আমাদের সংগঠন। আমরা নারায়ণগঞ্জ থেকে আসতে পেরে খুব ভালো লাগছে। আমার সঙ্গে আরও শত শত নেতাকর্মী এসেছে। আমরা চাই, এবারের সমাবেশ আরও বেশি অর্থবহ হোক। এদিকে সম্মেলনকে কেন্দ্র করে যান চলাচল ও গাড়ি পার্কিংয়ের বিষয়ে বিশেষ নির্দেশনা দিয়েছে ডিএমপির ট্রাফিক বিভাগ। ওই নির্দেশনা মেনে আজ রাজধানীতে চলাচল করতে বলা হয়েছে।



 

Show all comments
  • jack ২৪ ডিসেম্বর, ২০২২, ১১:৪৫ এএম says : 0
    যাদের মধ্যে মানবতা নাই ন্যায় এবং অন্যায়ের পার্থক্য করতে পারে না শেষ কেয়ামতে তারা কি জবাব দেবে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ