Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মহাসড়কে হাইওয়ে পুলিশের অভিযানে অর্ধশত থ্রি-হুইলার আটক

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০২২, ৮:০০ পিএম

উচ্চ আদালত বা সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের নির্দেশনাসহ কোনো কিছুকেই পাত্তা না দিয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশে চলাচল করে থ্রি-হুইলার বা ব্যাটারিচালিত ইজিবাইক ও সিএনজিচালিত অটোরিকশা। এসব যানবাহন চলাচলের কারণে ঘন ঘন সড়ক দুর্ঘটনা এবং প্রাণ ও অঙ্গহানির ঘটনা ঘটছে। অল্প ও মাঝারি দুরত্বে যাতায়াত ও পণ্য পরিবহনে চাহিদা থাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার দাউদকান্দি, গৌরিপুর, ইলিয়টগঞ্জ, মাধাইয়া, চান্দিনা, নিমসার, কালাকচুয়া, নাজিরাবাজার এলাকায় ব্যাটারিচালিত ইজিবাইকের চলাচল বেড়ে যাওয়ায় মহাসড়কে নিরাপত্তার ভয়াবহ ঝুঁকিও বেড়ে যাচ্ছে।

অবশেষে দাউদকান্দি হাইওয়ে থানা পুলিশ মহাসড়কে অভিযান চালিয়ে ৪৪টি ব্যাটারিচালিত ইজিবাইক বা থ্রি-হুইলার এবং ৬টি সিএনজিচালিত অটোরিকশা আটক করেছে। শুক্রবার (২৩ডিসেম্বর) সকাল থেকে বিকাল ৪টা পর্যন্ত ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দির বিশ্বরোড, হাসানপুর,শহীদনগর, গৌরীপুর মোড়,আমিরাবাদ ও জিংলাতলী এলাকায় হাইওয়ে থানা পুলিশ অভিযান চালিয়ে মহাসড়কে চলাচল নিষিদ্ধ এসব অবৈধ যানবাহন আটক করে।

মহাসড়কে থ্রি-হুইলার জাতীয় ব্যাটারিচালিত ইজিবাইক, সিএনজিচালিত অটোরিকশা চলাচল বন্ধে হাইকোর্টের নির্দেশ রয়েছে। সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করে চালকরা পুলিশের চোখ ফাঁকি দিয়ে মহাসড়কে এসব বাহন চলাচল অব্যাহত রাখায় ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশনায় অভিযানে নামে দাউদকান্দি হাইওয়ে পুলিশ। অভিযানে ৪৪টি থ্রি-হুইলার ও ৬টি সিএনজি আটক এবং ৪০টির বিরুদ্ধে সড়ক আইনে মামলা হয়েছে।

দাউদকান্দি হাইওয়ে থানার ওসি মো.জাহাঙ্গীর আলম বলেন,মহাসড়কে দুর্ঘটনা রোধে তিন চাকার যে কোন নিষিদ্ধ যানবাহন আটকের অভিযান পরিচালনা করছি।অভিযানে ৪৪টি ব্যাটারিচালিত অটোরিকশা ও ৬টি সিএনজি অটোরিকশা আটক করা হয়েছে। মহাসড়কে দুর্ঘটনা রোধে এ অভিযান অব্যাহত থাকবে। গত মাসেও আমরা ৫০টি ব্যাটারিচালিত থ্রি-হুইলার আটক করেছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ