Inqilab Logo

সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৯ বৈশাখ ১৪৩১, ১২ শাওয়াল ১৪৪৫ হিজরী

সেন্টমার্টিনে সাড়ে ৪ কোটি টাকার মুল্যের আইস জব্দ কোস্ট গার্ডের

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০২২, ৪:১৭ পিএম

সেন্টমার্টিনে অভিযানে ৯২৫ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস) জব্দ করা হয় যার মূল্য চার কোটি ৬২ লাখ পঞ্চাশ হাজার টাকা। এছাড়াও পৃথক অভিযানে ১৩ হাজার ৩০০ পিস ইয়াবা, ২১৩ ক্যান বিয়ার এবং ৫০ বোতল বিদেশি মদ জব্দ করেছে কোস্ট গার্ড।


সোমবার দুপুরে কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আব্দুর রহমান এ তথ্য জানান।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার রাতে বাংলাদেশ কোস্ট গার্ড পূর্ব জোন অধিনস্থ বিসিজি স্টেশন সেন্টমার্টিন কর্তৃক শাহপরী দ্বীপ সংলগ্ন এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন শাহপরীর দক্ষিন বিচ সংলগ্ন ঝাউবন থেকে দুই জন ব্যক্তিকে আসতে দেখা যায়। তাদের গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্ট গার্ড সদস্য কর্তৃক থামার সংকেত দেয়া হয়।


আব্দুর রহমান বলেন, এসময় কোস্ট গার্ডের উপস্থিতি বুঝতে পেরে ব্যক্তিদ্বয় দ্রুত ঝাউবনের ভিতরে পালিয়ে যায়। পরবর্তীতে ঝাউ বনে সাঁড়াশি অভিযান চালিয়ে ঝোপের ভিতর অভিনব কায়দায় লুকিয়ে রাখা একটি ব্যাগ উদ্ধার করা হয়। ব্যাগটি তল্লাশি করে ৯২৫ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস) জব্দ করা হয় যার আনুমানিক মূল্য চার কোটি ৬২ লাখ পঞ্চাশ হাজার টাকা।


তিনি আরও বলেন, অপরদিকে একই রাতে বাংলাদেশ কোস্ট গার্ড পূর্ব জোন অধিনস্থ বিসিজি স্টেশন টেকনাফ কর্তৃক টেকনাফ থানাধীন পুরাতন পল্লন পাড়া এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন একজনের গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্টগার্ড সদস্যগণ লোকটিকে থামার সংকেত দেয়। লোকটি কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে দ্রুত পালানোর চেষ্টা করলে কোস্টগার্ড সদস্যগন তাকে ধাওয়া করে আটক করতে সক্ষম হয়। পরবর্তীতের লোকটির হাতে থাকা একটি ব্যাগ তল্লাশী করে ১৩ হাজার ৩০০ পিস ইয়াবা জব্দ করা হয়। আটককৃত ব্যক্তির নাম তাকের আলম (২৩)।


অপর আরেকটি অভিযানে বিসিজি স্টেশন টেকনাফ কর্তৃক টেকনাফ থানাধীন নাইট্যংপাড়ার নাফ নদী সংলগ্ন প্যারাবন এলাকায় একটি অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন একটি ডিঙি নৌকা নদীর তীরে ভিড়তে দেখা যায়। নৌকাটির গতিবিধি সন্দেহজনক মনে হলে কোস্টগার্ড সদস্য কর্তৃক থামার সংকেত দেয়া হয়। এসময় নৌকায় থাকা মাঝি কোস্টগার্ডের উপস্থিতি বুঝতে পেরে নৌকাটি তীরে রেখে দ্রুত প্যারাবনের মধ্যে পালিয়ে যায়। পরবর্তীতে নৌকাটি তল্লাশি চালিয়ে ২১৩ ক্যান বিয়ার, ৫০ বোতল বিদেশি মদ জব্দ করা হয়।

পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে জব্দকৃত ক্রিস্টাল মেথ (আইস), ইয়াবা, বিয়ার, বিদেশী মদ, ডিঙি নৌকা এবং আটককৃত ব্যক্তিকে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান কোস্ট গার্ড এর এই কর্মকর্তা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোস্ট গার্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ