Inqilab Logo

সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৯ বৈশাখ ১৪৩১, ১২ শাওয়াল ১৪৪৫ হিজরী

নিম্ন চাপের প্রভাব : মাইকিং করে সতর্ক করছে কোস্ট গার্ড

বাগেরহাট প্রতিনিধি | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০২২, ৪:৪০ পিএম

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপে কারনে মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) থেমে থেমে ভারী বৃষ্টিপাত ও ঝড়ো হাওয়া বয়ে যাচ্ছে। নি¤œচাপের কারণ মোংলা বন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অফিস। বঙ্গোপসাগর ঝড় বৃষ্টি হওয়ার খবর পাওয়া গেছে। এরফলে জোয়ারে পানি স্বাভাবিকের তুলনায় কিছুটা জ্বলোচ্ছাসে প্লাবিত হয়েছে ুবলার চর এলাকা। তবে সেখানে কোন নৌকা ডুবির খবর পাওয়া যায়নি। এদিকে মোংলা বন্দরের পশুর নী উত্তাল থাকায় কোস্ট গার্ড সকলকে মাইকিং করে সতর্ক করছে। এবং জেলেদের নিরাপদে সরিয়ে নিয়েছে।
সুন্দরবন পূর্ব বনবিভাগের টহল ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা দিলিপ মজুমদার বলেন, মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) জ্বলোচ্ছাসে কম এলাকা প্লাবিত হয়েছে । সকাল থেকে দুবলার চর এলাকায় বৃষ্টিপাতসহ ঝড়ো হাওয়া বইছে। দুর্যোগপূর্ণ আবহাওয়া সাগর উত্তাল থাকায় প্রায় অর্ধশত ট্রলার ুবলার ভোখালী, ভাঙ্গার খাল ও মেহেরআলী খালে নিরাপদে আশ্রয় নিয়েছেন।
কোস্টগার্ড পশ্চিম জোনের সদর দপ্তরের স্টাফ অফিসার (অপারেসন্স) লেফট্যানেন্ড কমান্ডার মেসবাহ উদ্দিন জানান, তারা জেলেরে নিরাপদে সরিয়ে অনতে সক্ষম হয়েছেন। এবং সতর্কতার সাথে তারা টহল অব্যাহত রেখেছেন। এছাড়াও মৎস্যজীবি ও জেলেদের সাথে বৈঠক করে তাদের করনীয় বিষয় পরামর্শ দিয়েছি । এই দুযোগে কোস্টগার্ড তারে পাশে আছে।
সিংক ঃ লেফট্যানেন্ড কমান্ডার মেসবাহ উদ্দিন, স্টাফ অফিসার (অপারেসন্স), সদর দপ্তর, কোস্টগার্ড পশ্চিম জোন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ