Inqilab Logo

সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৯ বৈশাখ ১৪৩১, ১২ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঘূর্ণিঝড় সিত্রাং এর তান্ডবে নিখোঁজ ২১ জেলেকে উদ্ধার করেছে কোস্ট গার্ড

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২২, ৫:২৪ পিএম

ঘূর্ণিঝড় সিত্রাং এর তান্ডবের কবলে মোংলা ফেয়ারওয়ে বয়ার অদূরে ২২ জেলেসহ ট্রলার ডুবির ঘটনায় ২১ জন জেলে উদ্ধার করেছে কোস্ট গার্ড। আজ বুধবার উদ্ধারকৃত জেলেদেরকে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।
বাংলাদেশ কোস্ট গার্ড পশ্চিম জোনের সদর দপ্তরের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা লেঃ কমান্ডার এম মামুনুর রহমান জানান, গত ১৮ সেপ্টেম্বর ট্রলার ‘এফ বি আশরাফুল ইসলাম’ ভোলা জেলার মনপুরা থেকে ২২ জন জেলে ও মাঝি নিয়ে সমুদ্রে যাত্রা করে এবং ৫ অক্টোবর ইঞ্জিন বিকল হয়ে কতুবদিয়া থেকে ভাসতে ভাসতে মোংলা বন্দরের ফেয়ারওয়ে বয়ের অদূরে চলে আসে। ট্রলারটি ২৪ অক্টোবর ঘূর্ণিঝড় সিত্রাং এর তান্ডবের কবলে পড়ে এবং উত্তাল সমুদ্র ও বৈরী আবহাওয়ায় ডুবে যায়। ট্রলারটিতেতে অবস্থানকারী ২২ জন জেলের মধ্যে ২১ জন জেলেকে বিদেশি বানিজ্যিক জাহাজ (MV VEGA STETIND) কর্তৃক সমুদ্রে ভাসমান অবস্থায় উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা ও প্রয়োজনীয় খাদ্য সামগ্রী দেওয়া হয়।
উদ্ধারকৃতদের তথ্য মতে জানা যায় তাদের সাথে থাকা আরও ১ জন নিখোঁজ রয়েছে। পরবর্তীতে উদ্ধারকৃত ২১ জেলেকে কোস্ট গার্ড বার্থ মোংলায় নিয়ে আসা হয় এবং আজ ২৬ অক্টোবর বুধবার বোটের মালিক ও পরিবারের নিকট হস্তান্তর করা হয়। নিখোঁজ একজন করে উদ্ধারে অভিযান অব্যাহত রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোস্ট গার্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ