Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শেষ ষোলর আগে খেলছেন না নেইমার!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

সার্বিয়াকে রীতিমতো কোণঠাসা করে দাপুটে জয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছে ব্রাজিল। কিন্তু তারপরও স্বস্তি পাচ্ছেন না ব্রাজিলিয়ান সমর্থকরা। কারণ দলের প্রাণভোমরা নেইমার জুনিয়রকে যে খুঁড়িয়ে খুঁড়িয়ে মাঠ ছাড়তে দেখেছেন। ইনজুরিপ্রবণ এ খেলোয়াড় না আবার বিশ্বকাপ থেকেই ছিটকে যায়! তবে এ ধরণের কোনো আশঙ্কাই করছেন না ব্রাজিলিয়ান কোচ তিতে। জোর গলায় জানালেন, বিশ্বকাপে অবশ্যই খেলবেন নেইমার।
ফিফা বিশ্বকাপের ‘জি’ গ্রæপের ম্যাচে আগের দিন সার্বিয়াকে ২-০ গোলের ব্যবধানে হারিয়েছে ব্রাজিল। ম্যাচে গোল না পেলেও দারুণ খেলেছেন নেইমার। কিন্তু ৭৯তম মিনিটে গোড়ালিতে চোটে মাঠ ছাড়তে বাধ্য হন তিনি। অবশ্য চোটটা পেয়েছিলেন আরও ১২ মিনিট আগে। বল দখলের লড়াইয়ে প্রতিপক্ষ ডিফেন্ডারের আঘাতে লুটিয়ে পড়লেও প্রাথমিক শুশ্রƒষার পর মাঠে ছিলেন তিনি। কিন্তু পরে আর পেরে না ওঠায় মাঠ ছাড়তে বাধ্য হন। আর তখন থেকেই শঙ্কা ব্রাজিলিয়ান সমর্থকদের মনে। বিশ্বকাপে খেলতে পারবেন তো নেইমার? তার উপর তার ফুলে যাওয়া গোড়ালির ছবি সামাজিকমাধ্যমে রীতিমতো ভাইরাল। তবে নেইমারের এ ইনজুরি মারাত্মক কোনো সমস্যা নয় বলেই জানান কোচ তিতে, ‘আমরা আত্মবিশ্বাসী, অবশ্যই নেইমার খেলবে। সে বিশ্বকাপে খেলা চালিয়ে যাবে। আমি দেখিনি সে কেমন আঘাত পেয়েছে। তবে ব্যথা পেলেও খেলে যাওয়ার সামর্থ্য তার ছিল। এমনকি সে আমার চোখও ফাঁকি দিয়েছে।’
এদিকে নেইমারের ইনজুরিতে যে গুরুতর কিছু নয়, তা বোঝা যায় তার সামাজিকমাধ্যমের পোস্ট দেখেও। জয়ের পর দলকে অভিনন্দন জানিয়ে সামাজিকমাধ্যম পোস্ট করেন নেইমার। সেখানে জোড়া গোলদাতা রিচার্লিসনের সঙ্গে নিজের ছবি আপলোড করে হেক্সা মিশনে দলকে এগিয়ে যাওয়ার আহŸান জানিয়ে লিখেছেন, ‘কঠিন একটি ম্যাচ ছিল, তবে জেতাটা গুরুত্বপূর্ণ ছিল। দলকে অভিনন্দন, প্রথম পদক্ষেপ সম্পন্ন হয়েছে। ৬ এ যেতে হবে।’
তবে ব্রাজিল দলের চিকিৎসক রদ্রিগো লাসমার জানিয়েছেন নেইমারের চোটের পুরো অবস্থা জানতে ২৪ থেকে ৪৮ ঘণ্টা অপেক্ষা করবেন তারা। আপাতত কোনো ধরণের স্ক্যান করতে হবে না বলেও জানান তিনি। তারপরও কোনো ঝুঁকি না নিতে গ্রæপ পর্বের আগামী ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে নাও দেখা যেতে পারে নেইমারকে। এমনকি, যদি তারা এই ম্যাচটি জেতে সেক্ষত্রে পরের ম্যাচ ক্যামেরুনের বিপক্ষেও পিএসজি তারকাকে খেলাবে না বলে জানিয়েছে বার্সেলোনা ভিত্তিক স্প্যানিশ পত্রিকা ‘স্পোর্ত ডায়রি’। কারণ হিসেবে পত্রিকাটি ব্যখ্যা করেছে এভাবে, যদি ব্রাজিল শেষ ষোল নিশ্চিত করে সেক্ষত্রে ৫ ডিসেম্বর পর্যন্ত কোনো ম্যাচ থাকবে না হেক্সা মিশনে থাকা সেলেসাওদের। তাতে করে চোট কাটিয়ে উঠতে পর্যাপ্ত সময় পাবেন ব্রাজিলিয়ান প্রাণভোমরা নেইমার।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বকাপ

২৩ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ