Inqilab Logo

বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবন ১৪৩১, ১০ মুহাররম ১৪৪৬ হিজরী

রিচার্লিসনের সেই গোলই কাতার বিশ্বকাপের সেরা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০২২, ৯:৪১ এএম

কাতার বিশ্বকাপের পর এক সপ্তাহও যায়নি। তার মধ্যেই প্রতিযোগিতার সেরা গোল বেছে নিল ফিফা। সাধারণ মানুষের ভোটে সেরা গোল বেছে নেওয়া হয়েছে। এ বারের বিশ্বকাপে মোট ১৭২টি গোল হয়েছে, যা সর্বোচ্চ রেকর্ড। তার মধ্যে সেরা গোল বেছে নেওয়া সহজ কাজ ছিল না। কিন্তু সমর্থকরা এমন একটি গোল বেছে নিয়েছেন, যেটি হয়ে প্রতিযোগিতার একেবারে শুরুতে।

সার্বিয়ার বিরুদ্ধে গ্রুপের প্রথম ম্যাচ খেলতে নেমেছিল ব্রাজিল। সেই ম্যাচে রিচার্লিসনের করা দ্বিতীয় গোলটিই সমর্থকদের বিচারে বিশ্বকাপের সেরা গোল। ৭৩ মিনিটে বাঁ দিক থেকে ভিনিসিয়াসের পাস বাঁ পায়ে ধরে শরীর শূন্যে ছুড়ে দিয়ে ডান পায়ের সাইডভলিতে বল জালে জড়ান ব্রাজিলীয় ফরোয়ার্ড। ম্যাচের প্রথম গোলটিও ছিল রিচার্লিসনের।

বিশ্বকাপের প্রথম ম্যাচেই জোড়া গোল করে নজর কেড়ে নিয়েছিলেন তিনি। প্রতিযোগিতায় তিনি আরও একটি দুরন্ত গোল করেছেন দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে।

সেই মুহূর্তেই গোলটি নিয়ে তোলপাড় শুরু হয় ফুটবল দুনিয়ায়। ধারণা করা হচ্ছিল, সেটিই হতে যাচ্ছে এবারের আসরের সেরা গোলগুলোর একটি।

রিচার্লিসন খেলেন ইপিএলের ক্লাব টটেনহ্যাম হটস্পারে। আর কিছু দিনের মধ্যেই ক্লাবের হয়ে ফুটবল খেলতে নেমে পড়বেন তিনি।

বিশ্বকাপের সেরার দৌড়ে আরও কিছু গোল ছিল। পোল্যান্ডের বিরুদ্ধে কিলিয়ান এমবাপের গোল, ক্রোয়েশিয়ার বিরুদ্ধে নেমারের ড্রিবল করে গোল, মেক্সিকোর বিরুদ্ধে এনজো ফের্নান্দেসের গোল। কিন্তু সবাইকে টপকে গেলেন রিচার্লিসন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাতারবিশ্বকাপ২০২২


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ