Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

কুষ্টিয়ায় বাড়ির আঙিনায় গাঁজা চাষ, পুলিশের হাতে আটক

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার, | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০২২, ৫:৫৫ পিএম

কুষ্টিয়ার কুমারখালীতে ১৯ ফুট উচ্চতার প্রায় ২৭ কেজি ওজনের গাঁজার গাছসহ রুহুল আমিন মধু (৩২) নামে একজন গাঁজাচাষিকে আটক করেছে ডিবি পুলিশ। সোমবার সকাল ৮টার দিকে উপজেলার নন্দনালপুর ইউনিয়নের হাবাসপুর এলাকার নিজবাড়ি থেকে তাকে আটক করা হয়। তিনি ওই এলাকার আব্দুর রহমানের ছেলে।

পরে কুমারখালী থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে আটককৃত ব্যক্তির বিরুদ্ধে একটি মামলা করা হয়।

মামলা নম্বর ২৫। উক্ত মামলায় গ্রেফতার দেখিয়ে আসামিকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠায় পুলিশ।
পুলিশ সূত্রে জানা গেছে, রুহুল আমিন মধু নিজ বাড়ির আঙিনায় রান্না ঘরের পাশে প্রায় সাত মাস ধরে একটি গাঁজার গাছ চাষ করছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে সোমবার সকালে তার বাড়িতে অভিযান চালায় কুষ্টিয়া ডিবি পুলিশ।


অভিযানে প্রায় ১৯ ফুট উচ্চতার ও প্রায় ২৭ কেজি ওজনের গাঁজার গাছ জব্দ করেন পুলিশ। এসময় তাকে আটক করা হয় এবং পরে কুমারখালী থানায় একটি মামলা করা হয়।
এতথ্য নিশ্চিত করে কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোহসীন হোসাইন বলেন, বাড়ির আঙিনায় গাঁজার চাষ হচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে গাছসহ বাড়ির মালিককে আটক করেছেন ডিবি পুলিশ।


গাছের উচ্চতা প্রায় ১৯ ফুট। যার ওজন প্রায় ২৭ কেজি ৩০০ গ্রাম। থানায় মামলা হয়েছে। পুলিশের মাদকবিরোধী অভিযান অব্যাহত রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ