Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জিয়া পরিষদের উদ্যোগে ইবিতে তারেক জিয়ার জন্মদিন উপলক্ষে দোয়া

ইবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০২২, ৩:০৬ পিএম

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) তারেক রহমানের ৫৮ তম জন্মদিন উদযাপিত হয়েছে। দিনটি উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে বিএনপি পন্থী শিক্ষকদের সংগঠন জিয়া পরিষদ। রবিবার (২০ নভেম্বর) বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের শিক্ষক লাউঞ্জে এটি অনুষ্ঠিত হয়।

সংগঠনটির সভাপতি প্রফেসর ড. তোজাম্মেল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রফেসর ড. নজিবুল হক, প্রফেসর ড. আলীনূর রহমান, প্রফেসর ড. আ.ব.ম. ছিদ্দিকুর রহমান আশ্রাফী, প্রফেসর ড. আব্দুল গফুর গাজী, প্রফেসর ড. নূরুন নাহার, প্রফেসর ড. রুহুল আমীন, প্রফেসর ড. মনজুরুল হক, প্রফেসর ড. ফারুকুজ্জামানসহ অন্যান্য শিক্ষক কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রফেসর ড. রশিদুজ্জামান খান ও প্রফেসর ড. রফিকুল ইসলাম।

অনুষ্ঠানে বক্তারা বলেন, এই সরকার তারেক রহমানকে দেশত্যাগ করতে বাধ্য করেছে। এভাবে তাকে দমিয়ে রাখতে পারবে না। আমরা আশা করি আগামীতে তার হাতে নেতৃত্বের মাধ্যমে দেশ আরো সমৃদ্ধ হবে। বাংলাদেশে গণজোয়ার সৃষ্টি হয়েছে। এখানে বোঝা যায় বিএনপির জনপ্রিয়তা কতোখানি। সত্যর জয় হবেই।

তারা আরো বলেন, বর্তমানের মতো রোহিঙ্গা সমস্যা জিয়াউর রহমান সময়ও ঘটেছিল। অল্প সময়ের মধ্যে তিনি এই সমস্যা সমাধান করেছিলেন। এখানে বোঝা যায় বর্তমান সরকারের মেরুদণ্ড দুর্বল কতোটা দুর্বল। তাদের দিন ঘনিয়ে এসেছে।

পরে তারেক রহমান সহ তার পরিবারের জন্য দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া পরিচালনা করেন প্রফেসর ড. মুহাম্মদ গোলাম রব্বানী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দোয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ