Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

অল্প রানেও পাকিস্তানের বোলিং তোপে ৩ উইকেট নেই ইংল্যান্ডের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০২২, ৪:৪০ পিএম | আপডেট : ৪:৪৫ পিএম, ১৩ নভেম্বর, ২০২২

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে পাকিস্তানকে ১৩৭ রানে থামিয়ে ব্যাট করছে ইংল্যান্ড। রোববার অস্ট্রেলিয়ার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে ইংলিশদের বিপক্ষে ব্যাটিংয়ে নেমে ফাইনালে ২০ ওভারে ৮ উইকেটে ১৩৭ রানের বেশি তুলতে পারেনি পাকিস্তান।

ফলে শিরোপা জিততে১৩৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দলীয় ৪৫ রানে সেরা তিন ব্যাটসম্যানকে হারিয়েছে ইলিশরা। পাকিস্তানে বোলিং তোপে ফিরে গেছেন অ্যালেক্স হেলস ১,ফিল সল্ট ১০ ও ক্যাপ্টেন জস বাটলারকে ২৬ রানে।


ইংলিশ শিবিরে প্রথম আঘাত হেনেছেন পাক পেসার শাহীন আফ্রিদি। ইংলিশ ওপেনার এ্যালেক্স হেলসকে ১ রানে বোল্ড করেন এই তারকা পেসার। তবে হেলসকে হারানোর পরেও চাপ সামলে নিয়েছেন ইংলিশ অধিনায়ক জস বাটলার। বিশ্বংসী এ ব্যাটার মোহাম্মদ নাসিমের পরের ওভারে নিয়েছেন ১৪ রান।

এর আগে ইংলিশ পেসারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে রান তুলতে হিমশিম খেয়েছেন দুই পাকিস্তানি ওপেনার বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান। এরপর ইনিংসের পঞ্চম ওভারে স্যাম কারানের বলে রিজওয়ান (১৫) বোল্ড হয়ে ফিরলে ভাঙে দুজনের ২৯ রানের জুটি।

শেষ পর্যন্ত শান মাসুদ ৩৮ ও বাবর আজম সর্বোচ্চ ৩২ রান করেন। এছাড়া শাদাব খানের ব্যাট থেকে আসে ২০ রান। পাকিস্তানের আর কেউ রান করতে পারেনি।

বল হাতে ইংল্যান্ডের পক্ষে কারান ৪ ওভারে মাত্র ১২ রান খরচে ৩টি উইকেট নেন। এছাড়া আদিল রশিদ ও ক্রিস জর্ডান ২টি করে উইকেট নেন। বাকি উইকেট স্টোকসের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ-ক্রিকেট

১৩ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ