Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আমরা আল্লাহকে বিশ্বাস করি,তিনিই আমাদের ফাইনালে জেতাবেন-বাবর আজম

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০২২, ৬:১৬ পিএম

এবারের বিশ্বকাপের শুরুটা ভালো হয়নি পাকিস্তানের টানা দুই ম্যাচ হারের পর দারুণ প্রত্যাবর্তন! একই সাথে

পরে নেদারল্যান্ডসের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার হারে সুযোগ আসে তাদের সামনে। ফলে বাংলাদেশকে হারিয়ে শেষ চারে জায়গাও করে নেয় পাকিস্তান।  

 

এমন কঠিন পরিস্থিতি কাটিয়ে এখন বিশ্বকাপের ফাইনালেও পৌঁছে গেছে তারা। সেমিফাইনালে নিউজিল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে ফাইনালে। বিশ্বকাপের আগে ইংল্যান্ডের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টির আগে পাকিস্তানের কোচ সাকলায়েন মুস্তাক পাকিস্তানের ভাগ্য নিয়ে বলেছিলেন ‘কুদরত কী নিজাম’(প্রকৃতির খেয়াল)।  

 

ইংল্যান্ডের বিপক্ষে ফাইনালের আগে সংবাদ সম্মেলনে প্রশ্নও যায় বাবর আজমের কাছে। তিনিও বলছেন, আল্লাহর ইচ্ছেতেই তারা ফাইনালে। বাবর বলেছেন,‘আমরা আল্লাহতে বিশ্বাস করি। যা কিছু ঘটে, আল্লাহর ইচ্ছেতেই। তিনি আমাদের সুযোগ দেন, আমাদের সেটা কাজে লাগাতে হয়। আমরা শুধু চেষ্টা করতে পারি। আমরা চেষ্টা করি নিজেদের সেরাটা দেওয়ার। ফলাফল আল্লাহর হাতে। আল্লাহ দেওয়া সুযোগটা আমরা লুফে নিয়েছি। ভালো ক্রিকেট খেলে সুযোগ যথাযথ কাজে লাগিয়েছি। আল্লাহ কাছে আমরা কৃতজ্ঞ। তার দয়ায় আমরা ফাইনালে উঠেছি এবং আশা করছি তিনিই আমাদের ফাইনালে জেতাবেন। ’

 

 

বিশ্বকাপে নিজেদের পথচলা নিয়ে তিনি বলেছেন, ‘প্রথম দুই ম্যাচে আমরা হেরে গিয়েছিলাম। কিন্তু ফিরে এসেছি শেষ চার ম্যাচে। আমরা খুব ভালো পারফর্ম করেছি। আমি স্নায়ু চাপের চেয়ে বেশি রোমাঞ্চিত। এতে কোনো সন্দেহ নেই যে চাপ আছে। কিন্তু এটা কেবল নিজেদের মধ্যে আত্মবিশ্বাস ও বিশ্বাসের মাধ্যমে কাটানো যাবে। আর ভালো ফলের জন্য কারো ভালো করা জরুরি। ’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ-ক্রিকেট

১৩ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ