Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আল্লাহ বলেছেন, তোমরা পরিশ্রম করো, পুরস্কার পাবে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০২২, ৩:২৩ পিএম | আপডেট : ৭:২৬ পিএম, ১১ নভেম্বর, ২০২২

টানা দুই ম্যাচে হার দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে শুরু করা পাকিস্তান এখন ফাইনালে। নিজেদের প্রথম ম্যাচে ভারতের কাছে পরাজয়ের গ্লানি ভুলতে না ভুলতেই পরের ম্যাচে জিম্বাবুয়ের কাছে তীরে এসে ডুবল তরী। এই দুই হার পাকিস্তানকে ঠেলে দিয়েছিল খাদের কিনারে।

সেখান থেকে বাবর আজমের দল ঘুরে দাঁড়িয়েছিল। বধুবার সিডনিতে নিউজিল্যান্ডকে হারিয়ে পৌঁছে গেল টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে। নিউজিল্যান্ডের বিপক্ষে ৭ উইকেটের বিশাল জয়ে ১৩ বছর পর দলটি গেছে শিরোপার চূড়ান্ত লড়াইয়ে। কিউইদের হারানোর ম্যাচে জয়ের অন্যতম নায়ক ছিলেন তারকা ব্যাটার মোহাম্মদ রিজওয়ান। ম্যাচের পর এই ওপেনার জানালেন তার ভালো করার রহস্যের কথা।

রিজওয়ানের বিশ্বাস, স্রষ্টার কথায় পরিশ্রম করাতেই এই সাফল্য ধরা দিয়েছে তাদের কাছে। ম্যাচ শেষে রিজওয়ান বলেন, ‘বিশ্বাস ছিল কঠোর পরিশ্রম করে যেতে হবে। আল্লাহ বলেছেন, তোমরা পরিশ্রম করো, পুরস্কার পাবে। আমি পরিশ্রম করে গেছি। তিনি সহজ করে দিয়েছেন।’

ম্যাচে কী কৌশলে খেলেছেন এমন প্রশ্নে,‘ম্যাচে পিচ খেলার জন্য সহজ ছিল না। তবু সিদ্ধান্ত নিয়েছিলাম নতুন বলে আক্রমণ শুরু করব। এরপর পাওয়ার–প্লেটা যখন খেলে ফেললাম, সিদ্ধান্ত নিই একজনকে শেষ পর্যন্ত থাকা দরকার।’


এবার অপেক্ষা ফাইনালের। সেই ফাইনালে তাদের প্রতিপক্ষ কে, সেটা অবশ্য এখনো ঠিক হয়নি। আজ বৃহস্পতিবার দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি ভারত-ইংল্যান্ড। এই ম্যাচের জয়ী দল রোববারের ফাইনালে খেলবে পাকিস্তানের বিপক্ষে। প্রতিপক্ষ যে-ই হোক না কেন, ফলাফলটা যে গতকালকের ম্যাচের মতোই চাইবেন রিজওয়ান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ-ক্রিকেট

১৩ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ