Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

নিউজিল্যান্ডের বিপক্ষে জয়ের সুবাস পাচ্ছে পাকিস্তান

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০২২, ৪:৫০ পিএম

নিউজিল্যান্ডকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করতে নেমে ব্যাটিংয়ে ঝড় তুলেছে পাকিস্তানের দুই ওপেনার মোহাম্মদ রিজওয়ান ও বাবর আজম। তাদের অসাধারণ ব্যাটিংয়ে জয়ের সুবাস পাচ্ছে পাকিস্তান। নিউজিল্যান্ডের দেয়া ১৫৩ রানের টার্গেটে ব্যাট করতে ১০ ওভারে বিনা উইকেটে ৮৭ রান তুলেছে পাকিস্তান। 

 

ক্যাপ্টেন বাবর আজম ৩৮ বলে হাফসেঞ্চুরি পূর্ণ করে অপরাজিত আছেন। এছাড়া মোহাম্মদ রিজওয়ান ৪১ রান নিয়ে অপরাজিত আছেন।

 

 

বুধবার অস্ট্রেলিয়া সিডনি ক্রিকেট গ্রাউন্ডে আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে ২০ ওভারে ৪ উইকেটে ১৫২ রান তোলে কিউইরা। এ দিন ওপেনার ফিন এ্যালেন শুরুতেই ৪ রান করে বিদায় নেন। ইনিংসের প্রথম ওভারে পেসার শাহীন আফ্রিদির বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন এই ওপেনার। এরপরে ইনিংস মেরামতের দায়িত্ব নেন কেইন উইলিয়ামসন এবং ডেভন কনওয়ে।  

 

এই জুটি থেকে আসে ৩৪ রান। পাওয়ার-প্লের শেষ বলে ব্যক্তিগত ২১ রান করে রান আউটের ফাঁদে পড়ে বিদায় নেন কনওয়ে, দলের রান তখন ৩৮। দলের বিপদে কেন উইলিয়ামসন ও ড্যারিল মিচেল দারুণ জুটি গড়েন। অবশেষে তাদের শক্ত জুটিতে আঘাত হানেন শাহিন আফ্রিদী। ইনিংসের ১৭তম ওভারে শাহিন আফ্রিদ কিউই অধিনায়ককে সরাসরি বোল্ড করেন।

 

দারুণ শুরুর পর ৪২ বলে ৪৬ রানে বিদায়ের আগে মিচেলের সাথে ৫০ বেল ৬৮ রানের জুটি করেন তিনি। উইলিয়ামসন বিদায়ের পর নিউজিল্যান্ডকে এগিয়ে নেন ড্যারিল মিচেল। তিনি ৩২ বলে হাফসেঞ্চুরি পূর্ণ করেন। ড্যারিল মিচেল ৩৫ বলে ৫৩ ও জেমস নিশাম ১২ বলে ১৬ রান করে অপরাজিত থাকেন। পাকিস্তানের পক্ষে আফ্রিদি ৪ ওভারে ২৪ রানে নেন দুটি উইকেট। এছাড়া নওয়াজ ২ ওভারে ১২ রানে নেন একটি উইকেট। সেমিফাইনালে টস জিতে পাকিস্তানের বিপক্ষে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন নিউজিল্যান্ড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ-ক্রিকেট

১৩ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ