Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

হাইভোল্টেজ সেমিতে পাকিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০২২, ১:৪৫ পিএম

অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে মাঠে মুখোমুখি হয়েছে পাকিস্তান ও নিউজিল্যান্ড। বুধবার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে (এসসিজি) অনুষ্ঠিত হতে যাওয়া ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ২টায়। হাইভোল্টেজ সেমিফাইনালে টস জিতে পাকিস্তানের বিপক্ষে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন নিউজিল্যান্ড।


সেমি ফাইনালে আগে পরিসংখ্যানের বিচারে কিউইদের থেকে এগিয়ে থাকছে বাবর আজমের দল। গ্রুপ পর্বের বাঁধা পেরিয়ে সেমিফাইনালে উঠে আসা পাকিস্তানের জন্য মোটেও সহজ ছিল না। শুরুতেই পরপর দুই ম্যাচে হারের পর দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে সাকলাইন মুস্তাকের শিষ্যরা।

পরবর্তীতে বাংলাদেশকে হারিয়ে বাবরের দল নিশ্চিত করেছিল সেমিফাইনাল। অন্যদিকে নিউজিল্যান্ডের চিত্র ছিল ভিন্ন, বেশ সাবলীলভাবেই সেমির পথে উঠে আসে কেইন উইলিয়ামসনের দল। দুইদল টি-টোয়েন্টি ম্যাচে এখন পর্যন্ত ২৮ ম্যাচে মুখোমুখি হয়েছে, তবে বাবর আজমের দল জয় পেয়েছে ১৭ ম্যাচে। সে কারণে পরিসংখ্যানের বিচারে এগিয়েই আছে পাকিস্তান।

এছাড়া সবশেষ চলতি বিশ্বকাপের আগেই নিউজিল্যান্ডকে হারিয়ে ত্রিদেশীয় সিরিজের শিরোপা জিতেছে বাবর আজমেদর দল। যদিও ম্যাচের আগের দিন কিউই অধিনায়ক কেইন উইলিয়ামসন জানিয়েছেন, পাকিস্তান খুবই শক্ত প্রতিপক্ষ। তাদের বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ একটি ম্যাচ হবে বলে আশা করি। অতীতের কোনো পরিসংখ্যানে যেতে চাই না আপাতত। আমাদের দলে অভিজ্ঞতা ও তারুণ্যের দারুণ এক সংমিশ্রণ আছে।

পাকিস্তানের ব্যাটিং কনসালট্যান্ট ম্যাথু হেইডেন জানিয়েছেন, গ্রুপ পর্বের খেলাগুলো খুবই রোমাঞ্চকর ছিল। দক্ষিণ আফ্রিকার সাথে নেদারল্যান্ডসের ম্যাচটি ছিল দুর্দান্ত। প্রত্যেকটা দলই তৈরি করেছিল সম্ভবনা। সেমিফাইনালে যেকোনো কিছুই হতে পারে। তবে সব ছাড়িয়ে ফাইনালের দিকেই চোখ পাকিস্তানের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ-ক্রিকেট

১৩ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ