Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

যে কারণে নিউজিল্যান্ডকে হারিয়ে ফাইনাল খেলবে পাকিস্তান

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০২২, ৬:৫২ পিএম | আপডেট : ৭:৪০ পিএম, ৬ নভেম্বর, ২০২২

শুরুটা ভালো না হলেও টানা তিন জয়ে চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে উঠেছে পাকিস্তান। অস্ট্রেলিয়া বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলবে বাবর আজমরা। বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে ইংল্যান্ডের প্রতিপক্ষ্য এশিয়ার অন্যতম সেরা ভারত।

৯ নভেম্বর সিডনিতে-নিউজিল্যান্ড বনাম পাকিস্তান মুখোমুখি হবে। পরের দিন ১০ নভেম্বর-ইংল্যান্ড বনাম ভারত দ্বিতীয় সেমিফাইনাল অ্যাডিলেড। তবে বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে নিউজিল্যান্ডের চেয়ে পাকিস্তান এগিয়ে থাকবে।

আর এই সেমিফাইনালে নিউজিল্যান্ডকে হারিয়ে ফাইনাল খেলার সম্ভাবনা পাকিস্তানের। তার মূল কারণ, বিশ্বকাপের আগেই নিউজিল্যান্ডের মাটিতে তাদেরকেই হারিয়ে ত্রিদেশীয় সিরিজের শিরোপা জেতে পাকিস্তান। ত্রিদেশীয় সিরিজে দুবার মুখোমুখি লড়াইয়ে দুটি একটি করে ম্যাচ জিতেছে। তবে ত্রিদেশীয় সিরিজের ফাইনাল হারলেও বিশ্বকাপে দারুণ ফর্মে আছে নিউজিল্যান্ড।

তবে ত্রিদেশীয় সিরিজে পাকিস্তান দলে ছিলেন না দলের অন্যতম সেরা পেসার শাহিন শাহ আফ্রিদী। বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে এই আফ্রিদির বোলিংয়েই হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে টাইগাররা। সবশেষ ত্রিদেশীয় সিরিজের ফাইনালে নিউজিল্যান্ড প্রথমে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ১৭৩ রান তোলে। জবাবে পাকিস্তান মাত্র ৫ উইকেটে তিন বল হাতে রেখেই ত্রিদেশীয় সিরিজে ৫ উইকেটে জিতে চ্যাম্পিয়ন হয় পাকিস্তান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ-ক্রিকেট

১৩ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ