Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জিম্বাবুয়েকে হারিয়ে সেমিতে ইংল্যান্ডকে পেল ভারত

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০২২, ৬:১৩ পিএম

জিম্বাবুয়েকে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ডকে পেল ভারত। রোববার মেলবোর্নে প্রথমে ব্যাট করতে নেমে ১৮৬ রান করেছিল ভারত। জবাবে ব্যাট করতে নেমে ১৭.২ ওভারে ১১৫ রানে অল আউট হয়ে যায় জিম্বাবুয়ে। ফলে ৭১ রানের বড় জয় পেয়েছে ভারত। গ্রুপের শীর্ষ দল হিসেবে সেমি ফাইনালে খেলবে ভারত। প্রতিপক্ষ ইংল্যান্ড।

 

টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল ভারত। রোহিত শর্মাকে (১৩ বলে ১৫) দ্রুত হারালেও পাওয়ার প্লেতে ১ উইকেটে ৪৭ রান তুলেছিল ভারত। ওপেনিংয়ে নেমে ঝড় তোলেন লোকেশ রাহুল। তার সঙ্গে চলে সূর্যকুমার যাদবের তাণ্ডব। এই দুই ব্যাটারের জোড়া ফিফটিতে ভর করে জিম্বাবুয়ের বিপক্ষে ৫ উইকেটে ১৮৪ রানের বড় সংগ্রহ দাঁড় করিয়েছে ভারত। ৩৪ বলে ফিফটি পূরণ করেন রাহুল। 

 

তবে এরপর ইনিংস লম্বা করতে পারেননি তিনি। ৩৫ বলে ৩টি করে চার-ছক্কায় ৫১ রান করে হন সিকান্দার রাজার শিকার। মাঝে বিরাট কোহলি ২৫ বলে খেলেন ২৬ রান করেন। ঋষভ পান্থ ৩ রান করে ফিরে যান। তবে সূর্যকুমার খেলার মোড় ঘুড়িয়ে দিয়েছেন। দারুণ সব শট খেলে অপরাজিত ছিলেন ৬১ রানে। ২৩ বলে করেন ফিফটি। ২৫ বলে ৬ চার আর ৪ ছক্কায় নিজের ইনিংস সাজিয়েছেন তিনি। জিম্বাবুয়ের হয়ে শন উইলিয়ামস। ৯ রানে নিয়েছেন ২টি উইকেট।

 

জবাবে রানের খাতা খোলার আগেই ভুবনেশ্বর কুমারের শিকার হয়ে ফিরে যান ওপেনার ওয়েসলি। দলের আরেক ওপেনার ক্যারিগ এরভিন পান্ডিয়ার বলে আউট হওয়ার আগে ১৫ বলে ১৩ রান করেন। শন উইলিয়ামস (১১), সিকান্দার রাজা (৩৪), রায়ান বার্ল (৩৫) ছাড়া আর কোনও ব্যাটসম্যানই দুই অঙ্কের ঘরে পৌছাতে পারেনি। ভারতের হয়ে তিন উইকেট শিকার করেছেন রবিচন্দ্রন অশ্বিন। দুটি করে উইকেট শিকার করেছেন মোহাম্মদ শামি এবং হার্দিক পান্ডিয়া। একটি করে উইকেট শিকার করেছেন ভুবনেশ্বর কুমার, আর্শদিপ সিং, অক্ষর প্যাটেল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ-ক্রিকেট

১৩ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ