Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সেমিফাইনালে পাকিস্তানকে লড়তে হবে নিউজিল্যান্ডের সাথে, ভারতের প্রতিপক্ষ ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০২২, ৬:০৮ পিএম | আপডেট : ৬:৫০ পিএম, ৬ নভেম্বর, ২০২২

ভারত জিম্বাবুয়ের ম্যাচ দিয়ে শেষ হল টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বের খেলা। এবারের আসরে ছোট দলগুলো যেভাবে খেলেছে তাতে নক আউট পর্ব শুরুর আগেই বলে দেওয়া যায়, ক্রিকেটের ছোট সংস্করণে সবচেয়ে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ বিশ্বকাপ অনুষ্ঠিত হচ্ছে এবার।

এবার কোয়ালিফাইয়ার ও গ্রুপ পর্ব মিলে অন্তত অর্ধ ডজন অঘটন দেখেছে ক্রিকেট বিশ্ব। গ্রুপের শেষ ম্যাচ পর্যন্ত বলা যাচ্ছিল না কোন চার দল সেমিফাইনালের টিকিট পাচ্ছে। এমনকি আজ পাকিস্তানের বিপক্ষে জয় পেলে কোনরকম সমীকরণের মারপ্যাচ ছাড়াই সেমিফাইনালে চলে যেতে পারতো বাংলাদেশ। আম্পায়ারদের ভুল আর ব্যাটসম্যানদের ব্যর্থতায় সেটা হয়নি। আগের দিন পর্যন্ত যে পাকিস্তানের গ্রুপ পর্বের বাধা ফেলানো প্রায় অসম্ভব বলে মনে হচ্ছিল বাংলাদেশকে অনায়াসে হারিয়ে তারাই শেষ পর্যন্ত সেমির টিকেট পায়। মূলত প্রোটিয়াদের নেদারল্যান্ডসের বিপক্ষে হারই বাবর আজমের জন্য আশীর্বাদ হয়ে এসেছিল।ডাচদের ঐতিহাসিক জয়ে পাকিস্তানের আরেক প্রতিবেশী ভারতের সেমিফাইনাল নিশ্চিত হয় আজ মাঠে নামার আগেই। আর জিম্বাবুয়ে কে বড় ব্যবধানে হারিয়ে গ্রুপ ২ এর গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে শেষ করে।

দুই গ্রুপ থেকে শীর্ষ চার দল নির্ধারিত হয়ে যাওয়ায় ঠিক হয়ে গেছে সেমিফাইনালের লাইন আপ। আগামী ১০ শে নভেম্বর অ্যাডিলেডে দ্বিতীয় সেমিফাইনালে ইংলিশদের মুখোমুখি হবে রোহিত-কোহিলিরা। আগের দিন (৯ নভেম্বর) প্রথম সেমিফাইনালে পাকিস্তানের প্রতিপক্ষ নিউজিল্যান্ড। দুটি খেলায় অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় দুপুর ২টায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি-২০-বিশ্বকাপ

১৩ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ