Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নেদারল্যান্ডসের সাথে হেরে দক্ষিণ আফ্রিকার বিদায়,পাকিস্তানকে হারালেই সেমিতে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০২২, ১০:৪২ এএম | আপডেট : ১১:৫১ এএম, ৬ নভেম্বর, ২০২২

এবারের অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে আরেকটি অঘটন! বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের রোমাঞ্চকর শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ১৩ রানে হারিয়েছে নেদারল্যান্ডস। তাতেই এক ম্যাচ হাতে রেখেই সেমিতে উঠে গেছে ভারত।

 

 

নেদারল্যান্ডস ও দক্ষিণ আফ্রিকার ম্যাচের ওপর নির্ভর করছিল গ্রুপ-১ এর বাকি দলগুলোর ভাগ্য। দক্ষিণ আফ্রিকা জিতলেই সেমি নিশ্চিত হয়ে যেত তাদের। দক্ষিণ আফ্রিকাকে বিদায় করে দিয়ে বাংলাদেশ ও পাকিস্তানের জন্য সেমির পথ সুগম করে দিয়েছে ডাচরা। ফলে দিনের দ্বিতীয় ম্যাচে পাকিস্তান-বাংলাদেশ যেই জিতবে তারাই সেমিফাইনাল নিশ্চিত করবে।

 

 

অন্যদিকে ভারতের সেমিফাইনালে যাওয়াটা অনেকটাই নিশ্চিত ছিল। দিনের তৃতীয় ম্যাচে তারা মাঠে নামবে তুলনামূলক দুর্বল দল জিম্বাবুয়ের বিপক্ষে। তাদের বিপক্ষে ম্যাচে জিতলেই সেমিফাইনালের পাশাপাশি গ্রুপ চ্যাম্পিয়নও হওয়ার সুযোগ রয়েছে তাদের। তবে তার আগেই সুসংবাদ পেল রোহিত শর্মার দল। যদিও গ্রুপ চ্যাম্পিয়ন হতে হলে জিম্বাবুয়েকে হারাতে হবে তাদের। 

 

নেদারল্যান্ড প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৫৮ রান সংগ্রহ করে। জবাবে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৮ উইকেটে ১৪৫ রানের বেশি করতে পারেনি দক্ষিণ আফ্রিকা। এই হারের মধ্য দিয়ে বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত তাদের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ-ক্রিকেট

১৩ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ