Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

পাকিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে টাইগাররা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০২২, ৯:৫৮ এএম

অস্ট্রেলিয়া বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের শেষ ম্যাচে পাকিস্তানের মুখোমুখি বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকার বিদায়ে এই ম্যাচটা অঘোষিত কোয়ার্টার ফাইনালে পরিণত হয়েছে।

গুরুত্বপূর্ণ এই ম্যাচে টস জিতেছেন অধিনায়ক সাকিব আল হাসান। নিয়েছেন ব্যাট করার সিদ্ধান্ত। ম্যাচটি শুরু বাংলাদেশ সময় সকাল দশটায়।

 

জমে উঠেছে গ্রুপ ২ এর বিশ্বকাপে সুপার টুয়েলভের সমীকরণ। পয়েন্টের হিসেবে ভারত এবং দক্ষিণ আফ্রিকা আছে সুবিধা জনক অবস্থানে।

পিছিয়ে থাকলেও নেমির সম্ভাবনা একেবারে শেষ হয়ে যায়নি বাংলাদেশ ও পাকিস্তানের। পয়েন্ট টেবিলের এই অবস্থান থেকে কীভাবে বাংলাদেশ যেতে পারে সেমিফাইনালের মঞ্চে? ফলে বিশ্বকাপে বাংলাদেশ টিকে আছে এখনো, তবে ভাগ্য লিখবে অন্যরা। অথচ আগের ম্যাচগুলোয় ক্রিকেটাররা নিজের দায়িত্বটুকু ঠিকভাবে পালন করলে আজ এই কঠিন সমীকরণে পড়তে হতো না লাল-সবুজদের।

 

 

 

 

শুধু বাংলাদেশ নয়। সুপার টুয়েলভের চতুর্থ রাউন্ড শেষ করলেও গ্রুপ টু থেকে এখনো শীর্ষ চার নিশ্চিত করতে পারেনি কোনো দল। এমনকি টেবিল টপার ভারত কিংবা এডভান্টেজ বারে থাকা দক্ষিণ আফ্রিকাও না। এখান থেকে কপাল পুড়তেও পারে, আবার সুপার আপসেট ঘটিয়ে বাংলাদেশ পেতে পারে সেমির টিকিট।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ-ক্রিকেট

১৩ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ