Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

অস্ট্রেলিয়াকে কাঁদিয়ে বিশ্বকাপের সেমিতে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২২, ৫:৩৯ পিএম | আপডেট : ৬:৩৬ পিএম, ৫ নভেম্বর, ২০২২

জিতলেই সেমিফাইনাল নিশ্চিত। হারলেই বিশ্বকাপ থেকে বিদায়। এমন কঠিন সমীকরণের রোমাঞ্চকর জয় তুলে নিল ইংল্যান্ড। এই জয়ে নিজেরা শেষ চার নিশ্চিত করার পাশাপাশি টি-টোয়েন্টির বর্তমান চ্যাম্পিয়ন স্বাগতিক অস্ট্রেলিয়ার বিদায় দিল ইংলিশরা। 

 

‘এ’গ্রুপে ৭ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে থেকে সেমিফাইনাল নিশ্চিত করেছে নিউজিল্যান্ড। সমান ৭ পয়েন্টে রান রেটে এগিয়ে থেকে সেমিতে ইংল্যান্ড। আর সমান ৭ পয়েন্ট নিয়ে রান রেটে পিছিয়ে থেকে বাদ অজিরা।

 

বিশ্বকাপের সুপার টুয়েলভ পর্বে নিজেদের শেষ ম্যাচে লঙ্কানদের ৪ উইকেটে হারিয়েছে বাটলারবাহিনী। শুরুতে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ১৪১ রানের মাঝারি সংগ্রহ পায় শ্রীলঙ্কা। জবাবে ৬ উইকেট হারালেও ২ বল হাতে রেখেই ১৪৪ রান জয় তুলে নেয় ইংল্যান্ড।  

 

গুরুত্বপূর্ণ ম্যাচে শ্রীলঙ্কাকে ১৪১ রানে আটকে দিয়েছে ইংল্যান্ড। টস জিতে ব্যাট করতে নেমে দারুণ শুরু করে শ্রীলঙ্কা। ওপেনিং জুটিতে ৪ ওভারে ৩৯ রান তোলে পাথুম নিসাঙ্কা ও কুশল মেন্ডিস। দলের পক্ষে পাথুম নিসাঙ্কা সর্বোচ্চ ৬৭ রান তোলেন। এছাড়া মেন্ডিস ১৮ ও ভানুকা রাজাপাকসে করেন ২২ রান। এছাড়া শ্রীলঙ্কার কোন ব্যাটার সুবিধা করতে পারেনি। বল হাতে ইংল্যান্ডের হয়ে মার্ক উড ৩ ওভারে ২৬ রানে নেন ৩ উইকেট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ-ক্রিকেট

১৩ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ