Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আয়ারল্যান্ডকে হারিয়ে সেমির পথে নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০২২, ২:২৮ পিএম

শক্তিশালী নিউজিল্যান্ডের বিপক্ষে জয়ের আশা জাগিয়েও জিততে পারেনি আইরিশরা। কিউইদের দেয়া ১৮৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১৫০ রানেই থেমে যায় আয়ারল্যান্ডের ইনিংস। এই হারের মধ্যে দিয়ে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে তাদের যাত্রা থেমে গেল। আর ৩৫ রানের জয়ে সেমিফাইনালের পথে নিউজিল্যান্ড।

শুক্রবার (৪ নভেম্বর) অ্যাডিলেডে রান তাড়া করতে নেমে দুর্দান্ত শুরু করে দুই আইরিশ ওপেনার পল স্টার্লিং ও অ্যান্ড্রু বালবির্নি। কিন্তু হঠাৎ কিউই বোলারদের নিয়ন্ত্রণে ম্যাচ থেকে ছিটকে পড়ে আইরিশরা। দুই স্পিনারের ঘূর্ণিতে কুপোকাত হয়ে মাত্র ৫ রানের ব্যবধানে তিন টপঅর্ডারকে হারায় আয়ারল্যান্ড। ২৫ বলে ৩ ছক্কায় ৩০ রান করা বালবির্নিকে বোল্ড করেন স্যান্টনার। তাতে ভাঙে ৬৮ রানের ওপেনিং জুটি।

এরপর স্টার্লিং ২৭ বলে ৩ চার ও ১ ছক্কায় ৩৭ করে সোদির বলে বোল্ড হন। এরপর নিজেদের পেস আক্রমণ নিয়ে হাজির হন লকি ফার্গুসন ও টিম সাউদি। এই চার বোলারের দাপটে জর্জ ডকরেল, লরকান টাকা ও গ্যারেথ ডেলানি ছাড়া আর কোনো আইরিশ ব্যাটার দুই অঙ্কের ঘর স্পর্শ করতে পারেননি।

টাকা ১৩, ডেলানি ১০ ও ডকরেল ২৩ রান করে আউট হন। কিউদের পক্ষে ২২ রান খরচায় ৩ উইকেট তুলে নেন ফার্গুসন। দুটি করে উইকেট তুলে নেন সাউদি, স্যান্টনার ও সোদি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ-ক্রিকেট

১৩ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ