Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইমরান খান মানুষকে বিভ্রান্ত করছিলেন : হামলাকারী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২২, ৭:৫৬ পিএম

পাকিস্তানের ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের ডাকা চলমান লংমার্চের ওপর গুলি হামলার ঘটনা ঘটেছে। ইমরান খানকে বহনকারী গাড়ির ওপর অতর্কিতে গুলি চালায় এক অস্ত্রধারী। এতে ইমরান খান গুলিবিদ্ধ হয়েছেন। এছাড়া দলের আরও কয়েকজন আহত হয়েছেন বলে প্রতিবেদনে বলা হয়েছে।
পিটিআই নেতা ফয়সাল জাভেদ বলেন, হামলায় দলের এক কর্মী নিহত হয়েছেন। এ ছাড়া দলটির পক্ষ থেকে বলা হয়েছে, ইমরান খানকে হত্যার উদ্দেশেই এই হামলা চালানো হয়েছে।
ইমরান খানকে হামলার মিশনে দুইজন জড়িত ছিল বলে প্রতিবেদনে বলা হয়েছে। ইতোমধ্যে অভিযুক্ত এক হামলাকারী গুলিতে নিহত হয়েছে, আরেকজনকে পুলিশ গ্রেফতার করে কারাগারে পাঠিয়েছে।
এদিকে ইমরান খানের ওপর গুলি চালানোর কারণ জানিয়েছেন অভিযুক্ত এক হামলাকারী। ক্যামেরার সামনে ওই হামলাকারী বলেন, ইমরান মানুষকে বিভ্রান্ত করছিলেন তাই তাকে হত্যা করছে এসেছি।
হামলাকারী আরও বলেন, মানুষকে বিভ্রান্ত করার বিষয়টি আমি সহ্য করতে পারি নি, তাই তাকে খুন করতে আসছি। আমি তাকে হত্যার সর্বোচ্চ চেষ্টা করেছি। আমি শুধু ইমরান খানকে খুন করতে চেয়েছি আর অন্য কেউ না।
প্রত্যক্ষদর্শীদের বরাতে সংবাদমাধ্যম ডন জানায়, ইমরান খানকে বহন করা কন্টেইনার লক্ষ্য করে হামলাকারী একে-৪৭ দিয়ে গুলি চালায়।
ইমরান খানের শারীরিক অবস্থা সম্পর্কে তাৎক্ষণিকভাবে কিছু জানা যায়নি। এ ঘটনার পরপরই লংমার্চ কার্যক্রম বন্ধ হয়ে যায় এবং ওই এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়।
আগাম নির্বাচনের দাবিতে বিভিন্ন শহরে সমাবেশের ঘোষণা দিয়েছেন সাবেক এ প্রধানমন্ত্রী। এরই মধ্যে ইসলামাবাদে লংমার্চও করেছেন। সেখানে সেনাবাহিনীর বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহারের নানা অভিযোগ তোলেন তিনি। সূত্র : ডন



 

Show all comments
  • ম নাছিরউদ্দীন শাহ ৩ নভেম্বর, ২০২২, ১১:৩০ পিএম says : 0
    হামলার সঠিক চিত্র সঠিক তথ্য হামলাকারী দেননি। হামলায় জড়িত এই যুবকের হাতে পিস্তল ছিল। গুলি ছুড়তে দেখা গেছে। পিটিআই কর্মি তার হাত দরে টান দিয়ে ছিল পরবর্তী হামলাকারীকে পুলিশ গ্রেফতার করে। এটি ছিল বিড়ি ফুটেজ বাস্তবে ইমরান খানে কন্টেটেইনারে হয় পাশ্ববর্তী উচু জায়গা থেকে একে ৪৭রাইফেল দিয়ে একজনের মৃত্যু অনেকেই গুলি বিদ্ধ হয়েছেন। এটি অত্যন্ত পরিস্কার পরিকল্পত হামলার অংশ স্থান চিহ্নিত করে পাঞ্জাবে ইমরান খান কে শেষ করৈ দিয়ে চেয়েছিল। রাখে আল্লাহ্ মারে কে। ইমরান খান পাকিস্তানের সেনাবাহিনীর বিরুদ্ধে। সেনাবাহিনীর জুলুম নির্যাতনের বিরুদ্ধে সেনাবাহিনী রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব‍্যাক্তি সিনেটের দেশের কিছু সিনিয়র সাংবাদিক যারা সেনাবাহিনীর জুলুম নির্যাতনের কথা বলছে তাদের কে হত্যা মামলা করে নানান নির্যাতনের মাধ্যমে পাকিস্তান ভয়ানক ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি করেছেন। এখানেই আমেরিকা গভীর ষড়যন্ত্রকারী। দক্ষিণ এশিয়াতে পাকিস্তানের এই নেতা পাকিস্তানের অর্থনীতি ধ্বংসকারী দূন্নীতিবাজদের বিরুদ্ধে শক্তিশালী অবস্থান নিয়েছেন। দেশের লক্ষ কোটি জন মানুষের জনপ্রিয়তায় পাকিস্তানের শক্তিশালী নেতা হিসাবে এই মুহূর্তে পাকিস্তানের সেনাবাহিনীর দূন্নীতির কথা বলাতেই এখন জীবন মৃত্যুর মাঝে আছেন। সারা পাকিস্তান পিটিআই জন প্রিয়তা শাহবাজ সরকার দিশেহারা। ইসলামাবাদ অবিমুখে ইমরান খানের লংমার্চ লক্ষ লক্ষ পাকিস্তানী রাজপথে আছেন। এই খুনি কিভাবে বলেন ইমরান খান মানুষ গুমরা করেছেন এটি পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রীর ভাষা ইমরান খান মানুষকে গুমরা করছেন। সকল রাজনৈতিক দল সেনাবাহিনী ইমরান খানের বিরুদ্ধে। ইমরান কি পারবেন। পাকিস্তান কে হাকিকি আজাদী দিতে। জীবন মৃত্যুর মালিক আল্লাহ। ইমরান খান আবার পাকিস্তানের প্রধানমন্ত্রী হবেন। বিশ্বের মাঝেই ইসলাম আর মুসলমানদের পক্ষে শক্তিশালী ভাবে নেতৃত্ব দিবেন। এই আশা করি ।আল্লাহ ইমরান খানকে হেফাজত করুন। আমিন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হামলাকারী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ