Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

শেখ হাসিনার গাড়ি বহরে ‘হামলাকারী’ গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০২১, ৮:১৫ এএম

২০০২ সালের ৩০ আগস্ট সাতক্ষীরার কলারোয়ায় তৎকালীন বিরোধীদলীয় নেতা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলায় সাজাপ্রাপ্ত পলাতক এক আসামিকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা পুলিশ।


শুক্রবার রাতে ডিএমপির গণমাধ্যম ও গণসংযোগ শাখা থেকে এক ক্ষুদে বার্তায় বিষয়টি জানানো হয়েছে। তবে তাকে কোথায় থেকে, কখন গ্রেফতার করা হয়েছে কিংবা তার নাম-পরিচয় জানানো হয়নি।

ক্ষুদে বার্তায় জানানো হয়, শনিবার সকাল সাড়ে ১১টার দিকে ডিএমপির মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।

উল্লেখ্য, ২০০২ সালের ৩০ আগস্ট সাতক্ষীরায় একজন মুক্তিযোদ্ধার ধর্ষিতা স্ত্রীকে হাসপাতালে দেখে মাগুরায় ফিরে যাচ্ছিলেন তৎকালীন বিরোধীদলীয় নেতা আওয়ামী লীগ সভানেত্রী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কলারোয়ায় পৌঁছতেই সড়কে একটি বাস আড় করে দিয়ে তার পথরোধ করা হয়।

এ সময় জটলার সৃষ্টি হলে সেই সুযোগে শেখ হাসিনার গাড়িবহরে হামলার ঘটনা ঘটে। হামলাকারীরা গুলি ছুড়ে, বোমা বিস্ফোরণ ঘটিয়ে তাণ্ডব সৃষ্টি করে। শেখ হাসিনার ব্যবহৃত গাড়ি ভাংচুর করা হয়। তার গাড়ির পতাকার স্ট্যান্ড ভেঙে ফেলা হয়। হামলাকারীরা ইটপাটকেল ও জুতা স্যান্ডেল ছুড়ে সহিংসতার সৃষ্টি করে।

এতে শেখ হাসিনা প্রাণে রক্ষা পেলেও তার সফরসঙ্গী জেলা আওয়ামী লীগের আহ্বায়ক ইঞ্জিনিয়ার শেখ মুজিবুর রহমান, কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা ফাতেমা জামান সাথী, আব্দুল মতিন, জোবায়দুল হক রাসেল এবং শহীদুল হক জীবনসহ অনেকেই আহত হন। একই সময় সাতক্ষীরার বেশ কয়েকজন সাংবাদিকও হামলার শিকার হন।

এ ঘটনায় কলারোয়া মুক্তিযোদ্ধা কমান্ডার মো. মোসলেম উদ্দিন ২৭ জনকে আসামি করে কলারোয়া থানায় একটি মামলা করেন। কিন্তু থানায় রেকর্ড না হওয়ায় তিনি নালিশি আদালত সাতক্ষীরায় মামলাটি করেন। পরবর্তীতে এ মামলা খারিজ হয়ে গেলে ২০১৪ সালের ১৫ অক্টোবর হাইকোর্টের নির্দেশে ফের মামলাটি পুনরুজ্জীবিত হয়। এ সময় তদন্তকারী কর্মকর্তা ইন্সপেক্টর সফিকুর রহমান সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ ৫০ জনের বিরুদ্ধে চার্জশিট দেন।



 

Show all comments
  • নাজিম উদ্দিন ২১ আগস্ট, ২০২১, ৮:২৭ এএম says : 0
    অপরাধী হলে তার যথাযথ সাজা হওয়া উচিত
    Total Reply(0) Reply
  • হেদায়েতুর রহমান ২১ আগস্ট, ২০২১, ১০:৫৭ এএম says : 0
    সকল অপরাধীদের কঠিন সাজা দেয়া হোক
    Total Reply(0) Reply
  • তাজউদ্দীন আহমদ ২১ আগস্ট, ২০২১, ১০:৫৮ এএম says : 0
    আর যেন কেউ কোন দিন হামলা করার সাহস না পায় সে ব্যবস্থা করতে হবে।
    Total Reply(0) Reply
  • হাবীব ২১ আগস্ট, ২০২১, ১০:৫৮ এএম says : 0
    হামলাকারীরা দেশ ও জাতীর শত্রু
    Total Reply(0) Reply
  • বুলবুল আহমেদ ২১ আগস্ট, ২০২১, ১০:৫৯ এএম says : 0
    তার পরিচয় জানতে চাচ্ছি
    Total Reply(0) Reply
  • Manik Akand ২১ আগস্ট, ২০২১, ১:৩৯ পিএম says : 0
    তাহলে সাগর-রুনির হত্যাকারীদের কে খুঁজে পাওয়া খুবই সহজ ব্যাপার অবশ্যই
    Total Reply(0) Reply
  • Naim Bin Johir ২১ আগস্ট, ২০২১, ১:৩৯ পিএম says : 0
    একদিন এ ভাবেই বাহির করা হবে খালেদা জিয়ার গাড়িতে হামলা কারি দের
    Total Reply(0) Reply
  • Md Ismail Md Ismail ২১ আগস্ট, ২০২১, ১:৪০ পিএম says : 0
    ঢাকা কারণ বাজারে বেগম জিয়ার গাড়িতে যাঁরা হামলা করে ছিলো তাদের কি খবর তাদের কি বিচার হবেনা তাদেরকে গ্রেফতার করা কি হবেনা
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হামলাকারী’
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ