Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘আল্লাহ আমাকে নতুন জীবন দিয়েছেন’ লড়াই চালিয়ে যাওয়ার ঘোষণা ইমরানের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২২, ৭:৪৮ পিএম

পাকিস্তানের পাঞ্জাবে আয়োজিত লংমার্চে গুলিবিদ্ধ হওয়ার পর এক প্রতিক্রিয়ায় দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, ‘আল্লাহ আমাকে নতুন জীবন দিয়েছেন। আমি লড়াই চালিয়ে যাব।’ সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।
এর আগে পাঞ্জাবের ওয়াজিরাবাদে লংমার্চ চলাকালে ইমরান খানসহ কয়েকজন গুলিবিদ্ধ হন। পরে তাদের উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়। এর মধ্যে একজন পিটিআই কর্মী নিহত হয়েছেন।
পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) নেতা ইমরান ইসমাইল জানান, ইমরান খানের পায়ে অন্তত তিন থেকে চারটি গুলি লেগেছে। এ ছাড়া পিটিআইয়ের সিনেটর ফয়সাল জাভেদ ও আহমেদ ছাত্তাহ আহত হয়েছেন।
প্রত্যক্ষদর্শীদের বরাতে সংবাদমাধ্যম ডন জানায়, ইমরান খানকে বহন করা কন্টেইনার লক্ষ্য করে হামলাকারী একে-৪৭ দিয়ে গুলি চালায়।
ইমরান খানের শারীরিক অবস্থা সম্পর্কে তাৎক্ষণিকভাবে কিছু জানা যায়নি। এ ঘটনার পরপরই লংমার্চ কার্যক্রম বন্ধ হয়ে যায় এবং ওই এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়।
আগাম নির্বাচনের দাবিতে বিভিন্ন শহরে সমাবেশের ঘোষণা দিয়েছেন সাবেক এ প্রধানমন্ত্রী। এরই মধ্যে ইসলামাবাদে লংমার্চও করেছেন। সেখানে সেনাবাহিনীর বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহারের নানা অভিযোগ তোলেন তিনি। সূত্র : টাইমস অব ইন্ডিয়া



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইমরান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ