Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাইরে গ্রেপ্তারের অপেক্ষায় পুলিশ, বাসভবনের ভেতরে ভাষণ দিচ্ছেন ইমরান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২৩, ৭:৪৭ পিএম

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানকে গ্রেপ্তার করতে লাহোরে তার জামান পার্কের বাসভবনের বাইরে অবস্থান করছে ইসলামাবাদ ও পাঞ্জাব পুলিশ। ইমরান খানের চিফ অফ স্টাফ সিনেটর শিবলি ফারাজ দাবি করেছেন, পিটিআই প্রধান তার বাসভবনে এখন নেই।

তবে জিও নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, বর্তমানে ইমরান খান তার বাসভবনে সমর্থকদের উদ্দেশে ভাষণ দিচ্ছেন। এ ছাড়া দেশটির প্রভাবশালী পত্রিকা ডনও জানিয়েছে, এই মুহূর্তে ভাষণ দিচ্ছেন ইমরান খান
খবরে বলা হয়, আজ রোববার জামান পার্কে ইমরান খানকে গ্রেপ্তার করতে গেলে সেখানে পুলিশকে বাধা দেয় পিটিআই প্রধানের নেতাকর্মীরা। এরপর ধীরে ধীরে সমর্থকদের ভিড় বাড়তেই থাকে।
প্রথমদিকে জামান পার্কের বাইরে অবস্থানরত ইসলামাবাদের এক পুলিশ সাংবাদিকদের বলেন, বিচারিক আদেশেই তারা লাহোরে এসেছেন। তিনি জানান, তাদের বাড়ির ভেতরে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।
ওই কর্মকর্তা আরও বলেন, পুলিশ সুপারের (এসপি) নেতৃত্বে তারা জামান পার্কে এসেছেন। তিনি বলেন, আমাদের লাহোর পুলিশ সাহায্য করছে। প্রতিবেদনে বলা হয়েছে, জামান পার্কের দিকে আসা সকল রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে এবং ব্যারিকেড বসানো হয়েছে। এসপি প্রথমে ইমরান খানের রুমে গেলেও তাকে সেখানে পান নি বলে জানান।
এরপর পিটিআইয়ের নেতাও দাবি করেন ইমরান খান তার বাসভবনে নেই। তবে শেষমেশ হুট করে কর্মীদের ভিড় বাড়তে থাকলে সেখানে হাজির হন পাকিস্তানের সাবেক এই প্রধানমন্ত্রী।
গত ২৮ ফেব্রুয়ারি দেশটির এক জেলা ও দায়রা আদালত ইমরানের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। এরপরেই আজ ইমরান খানকে গ্রেপ্তারে হাজির হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইমরান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ