Inqilab Logo

শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০, ১৯ শাবান সানি ১৪৪৫ হিজরী

শাহবাজের আমন্ত্রণ ফিরিয়ে দিলেন ইমরান খান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:৫৮ পিএম

পাকিস্তানের চলমান রাজনৈতিক ও অর্থনৈতিক সংকট সমাধানের পথ খুঁজতে প্রধানমন্ত্রী শাহবাজ শরীফের ডাকা সর্বদলীয় সম্মেলনের আমন্ত্রণ প্রত্যাখ্যান করেছেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান। খবর জিও নিউজের।

দেশটির তথ্যমন্ত্রী মরিয়াম আওরঙ্গজেব বৃহস্পতিবার এক বিবৃতিতে জানিয়েছিলেন, গুরুত্বপূর্ণ জাতীয় চ্যালেঞ্জগুলো সমাধানের পথ খুঁজতে সব দলের প্রধানকে নিয়ে আলোচনায় বসতে চান প্রধানমন্ত্রী। সম্মেলনটি ৭ ফেব্রুয়ারি ইসলামাবাদে অনুষ্ঠিত হবে।
একদিকে মুদ্রাস্ফীতি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও রিজার্ভ সংকটসহ নানা অর্থনৈতিক দুরবস্থার মধ্যে সময় কাটছে পাকিস্তানের; অন্যদিকে চলছে মসজিদে আত্মঘাতী বোমা হামলা ছাড়াও নানা শ্রেণি-পেশার মানুষের সরকারবিরোধী বিক্ষোভ।
এসব অর্থনৈতিক ও রাজনৈতিক সমস্যার সমাধান খুঁজতে একটি সর্বদলীয় সম্মেলন আহ্বান করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ। আর এতে যোগ দিতে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানকেও আমন্ত্রণ জানানো হয়েছিল।
এ বিষয়ে তথ্যমন্ত্রী মরিয়াম আওরঙ্গজেব জানান, পাকিস্তান সন্ত্রাসবাদের ভয়াবহ হুমকি এবং নিম্নমুখী অর্থনৈতিক ও রাজনৈতিক পরিস্থিতিতে নিমজ্জিত হওয়ার প্রেক্ষাপটে এ পদক্ষেপ নেওয়া হয়েছে। তিনি বলেন, সম্মেলনে পুলিশ, গোয়েন্দা সংস্থা ও অন্যান্য প্রতিনিধিও অংশ নেবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইমরান খান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ