Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইমরান শরীফের আপিল গ্রহণ জাপানি মাতার দুই শিশুর বাবা-মাকে একত্রে বসার পরামর্শ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০২ এএম

দুই শিশুর ভবিষ্যৎ মঙ্গল বিবেচনায় নিয়ে জাপানি মা ডা: নাকানো এরিকো এবং বাবা বাংলাদেশ বংশোদ্ভুত মার্কিন নাগরিক ইমরান শরীফকে একত্রে বসার পরামর্শ দিয়েছেন আদালত।
গতকাল বৃহস্পতিবার ঢাকার পারিবারিক আপিল আদালতের বিচারক এ এইচ এম হাবিবুর রহমান ভূঁইয়ার আদালত এ পরামর্শ দেন।
গত ২৯ জানুয়ারি ঢাকার দ্বিতীয় অতিরিক্ত সহকারী জজ ও পারিবারিক আদালতের বিচারক দুরদানা রহমান বাবা ইমরান শরীফের করা মামলা খারিজ করে দুই শিশুকে মায়ের জিম্মায় থাকবেন মর্মে রায় দেন। এ রায়ে সংক্ষুব্ধ হয়ে আপিল করেন ইমরান শরীফ। আপিল শুনানি শেষে গতকাল উপরোক্ত সিদ্ধান্ত দেন আদালত।
পিতা ইমরান শরীফের পক্ষে শুনানি করেন নাসিমা আক্তার। মাতা নাকানো এরিকোর পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মোহাম্মদ শিশির মনির। উভয়পক্ষের শুনানির শেষে আদালত বলেন, এক শিশু বাবার কাছে আরেকজন মায়ের কাছে থাকতে চায়। আইনজীবীসহ আপনারা শিশুদের মঙ্গলের কথা চিন্তা করে একত্রে বসুন। বাবার আপিল গ্রহণ করা হলো। পাশাপাশি মামলার নথি তলব করেন আদালত। এ দিন বাবা ইমরান শরীফের সঙ্গে মেঝ মেয়ে নাকানো লায়লা নিলা (৯) আদালতে আসে। মায়ের সঙ্গে আসে বড় মেয়ে নাকানো জেসমিন মালিকা।
প্রসঙ্গত: দুই মেয়েকে আদালত মায়ের জিম্মায় রাখার রায় দিলেও মেঝ মেয়ে বাবার কাছেই রয়েছে। তাকে উদ্ধারে মা নাকানো এরিকো গুলশান থানায় জিডি করেন। পরে তাকে উদ্ধার করে আইন শৃঙ্খলা বাহিনী।
গত ২ ফেব্রæয়ারি তাকে আদালতে হাজির করা হয়। ঢাকার মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদের আদালত খাস কামরায় লায়লার বক্তব্য শোনেন। ১৬ ফেব্রæয়ারি পর্যন্ত একদিন বাবার কাছে এবং আরেকদিন মায়ের কাছে থাকার আদেশ দেন আদালত।



 

Show all comments
  • Mohmmed Dolilur ১৭ ফেব্রুয়ারি, ২০২৩, ৪:৪০ এএম says : 0
    কেমন মা আর কেমন বাবা তিনটি মেয়ে দুইটি বিয়ের উপযুক্ত হতেছে,অথৈছেও এরা এদের দিকে না দেখে এদের ভবিষ্যত্ না দেখে একে অপরের পিছে লেগে পড়েছে,এরা কি মরবে না,এরা কি মানুষ নয়,এরা আবার ঘর সংসার করলে কি এমন একটি ক্ষতি হয়ে যাবে,এরা যদি এক না হয় যদি মা মেয়েদের নিয়ে যায়,অথবা বাবা মেয়েদের নিয়ে যায়,ঘুরে পিরে একই কথা মেয়ে গূলির আর শান্তি হলো না,এখনও সময় আছে,মা বাবা আবার সংসার করে এদের জীবনটাকে সুখি করা।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ