Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

কোনো দোষ নেই বাংলাদেশ সরকারের-সিলেটে প্রবাসী কল্যানমন্ত্রী ইমরান

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২৩, ৭:২৪ পিএম | আপডেট : ৭:২৬ পিএম, ২১ জানুয়ারি, ২০২৩

প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন- রাশিয়া-ইউক্রেন যুদ্ধ ও আমেরিকার সেনশনের কারণে বৈশ্বিক বাজারে দাম বেড়েছে খাদ্যদ্রব্য এবং তেলসহ সবকিছুর। এটাই হলো বাস্তবতা। এ ক্ষেত্রে কোনো দোষ নেই বাংলাদেশ সরকারের। বরং জনগণের পাশে আছে সরকার। যেমন- দেশের কোনো মানুষকে করোনা প্রতিরোধক ভ্যাকসিন কিনে দিতে হয়নি। এটা সরকার সম্পূর্ণ ফ্রি দেওয়ার ব্যবস্থা করেছে। এই টিকা বিদেশ থেকে কিনে আনতে গিয়ে সরকারকে নিশ্চয় অন্য কোনো খাতের টাকা খরচ করতে হয়েছে। আজ শনিবার (২১ জানুয়ারি) সিলেটে ‘বিনিয়োগ শিক্ষা কনফারেন্স’-এ প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী ইমরান ।

নগরীর আরামবাগস্থ একটি কনভেনশন হলে আয়োজিত এ কনফারেন্সে ইমরান আহমদ আরও বলেন- স্টক এক্সেঞ্জের ব্রোকারদের বিভিন্নভাবে উদ্বুদ্ধ করা দরকার। যেভাবে আজকে এই কনফারেন্সের মাধ্যমে করা হয়েছে। আবার যারা বিনিয়োগ করছেন তারাও কিন্তু একটু বুঝে-শুনে, যাচাই-বাছাই করে দ্বারস্থ হবেন ব্রোকারদের। কারণ- সব ব্রোকার বা ব্রোকার হাউস কিন্তু এক নয়।
বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের উদ্যোগে দেশব্যাপী বিনিয়োগ শিক্ষা কার্যক্রমের অংশ হিসেবে আজ সিলেটে এই ‘বিনিয়োগ শিক্ষা কনফারেন্স’ অনুষ্ঠিত হয়। এতে অংশগ্রহণ করেন শেয়ার মার্কেটের বিভিন্ন ব্রোকার হাউজ ও বিনিয়োগকারীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইমরান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ