Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দারুণ প্রত্যাবর্তন পাকিস্তানের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২২, ৬:১৪ পিএম | আপডেট : ৬:৩৯ পিএম, ৩ নভেম্বর, ২০২২

 

অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত ও জিম্বাবুয়ের বিপক্ষে হার দিয়ে বিশ্বকাপ শুরু করেছিল বাবর আজমের পাকিস্তান। টানা দুই হারের পর অবশেষে দারুণ প্রত্যাবর্তন পাকিস্তানের। দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে বিশ্বকাপের সেমির আশা বাঁচিয়ে রাখল বাবর আজমরা। বৃহস্পতিবার সিডনি ক্রিকেট গ্রাউডে ক্রিকেটের বৃষ্টি আইন বা ডাকওয়ার্থ লুইস মেথ ৩৩ রানে জিতেছে পাকিস্তান।


দারুণ এই জয়ে সেমিফাইনালের আশা বাঁচিয়ে রেখেছে দলটি। পরবর্তী ম্যাচে বাংলাদেশেকে হারানোর পাশাপাশি নেদারল্যান্ডস অথবা জিম্বাবুয়ে ম্যাচের সুবিধা নিয়ে শেষ চারে কোয়ালিফাই করতে পারবে তারা। ৪ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে থাকায় বাংলাদেশকে টপকে টেবিলের তিনে উঠে এসেছে বাবর আজমের দল

ভারত চার ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে। সমান খেলায় ৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় দক্ষিণ আফ্রিকা। পাকিস্তান দুই জয়ে বাংলাদেশের সমান ৪ পয়েন্ট নিয়ে রান রেটে তৃতীয় স্থানে পাকিস্তান। সমান ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে বাংলাদেশ। সমান খেলায় জিম্বাবুয়ে ৩ ও নেদারল্যান্ড।


পাকিস্তানের দেয়া ১৮৬ রানের জবাব দিতে নেমে ৯ ওভারে ৪ উইকেট হারিয়ে ৬৯ রান করেছে দক্ষিণ আফ্রিকা। কিন্তু এরপরই বৃষ্টি হানায় খেলা বন্ধ। বৃষ্টির কারণে দক্ষিণ আফ্রিকার কাছ থেকে ওভার কেটে নেওয়া হয়েছে ৬টি।

নতুন পরিবর্তিত লক্ষ্য নির্ধারণ করা হলো ১৪ ওভারে ১৪২ রান। ৯ ওভারে ৬৯ রান করার ফলে বাকি ৫ ওভারে দক্ষিণ আফ্রিকাকে করতে হবে ৭৩ রান। বৃষ্টির পর ব্যাটিংয়ে নেমে পাকিস্তানের বোলিং তোপে বিপদে দক্ষিণ আফ্রিকা। শেষ পর্যন্ত ১৪ ওভার শেষে ৯ উইকেটে ১০৮ রান তোলে দক্ষিণ আফ্রিকা। এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে ইফতিখার আহমেদ ও শাদাব খানের ঝড়ো হাফসেঞ্চুরিতে ২০ ওভারে ৯ উইকেটে ১৮৫ রান তোলে পাকিস্তান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ-ক্রিকেট

১৩ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ