Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আফ্রিদি-শাদাব খানের জোড়া আঘাতের পর বৃষ্টি হানা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২২, ৫:০৩ পিএম | আপডেট : ৫:৩৩ পিএম, ৩ নভেম্বর, ২০২২

অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে সেমির আশা বাঁচিয়ে রাখতে আজ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জিততেই হবে পাকিস্তানকে। গুরুত্বপূর্ণ এই ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ১৮৬ রানের টার্গেট দিয়ে দারুণ বোলিং শুরু করেছে পাকিস্তান। নিজের প্রথম দুই ওভারে পেসার শাহীন আফ্রিদির জোড়া উইকেট নেন। দুই ওভারে ২ রানে নেন দুটি উইকেট। বিদায় নেন কুইন্টন ডি কক ০ ও রাইলি রুশো ৭ রান করে ক্যাচ দিয়ে বিদায় নেন।

দলীয় ১৬ রানে দুই উইকেট হারানোর পর বাভুমা ও মার্করাম দলকে এগিয়ে নেয়ার চেষ্টা করেন। কিন্তু বড় জুটি গড়ার আগেই এবার এরপর শাদাব খান জোড়া আঘাতা হানেন। টেম্বা বাভুমা ও এইডেন মার্করামকে। টেম্বা বাভুমা (অধিনায়ক) ৩৬ রান করে ক্যাচ দেনে। এইডেন মার্করাম ২০ রানে সরাসরি বোল্ড।


কিন্তু এরপরই বৃষ্টি হানা দেয়। বৃষ্টির কারণে খেলা আপাতত বন্ধ আছে। তার আগে ৯ ওভারে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ৪ উইকেটে ৬৯ রান।

এর আগে বৃহস্পতিবার টস জিতে ব্যাটিংয়ে নেমে ২০ ওভারে ৯ উইকেটে ১৮৫ রান সংগ্রহ করে পাকিস্তান। ব্যাটিংয়ে নেমে শুরু ভালো হয়নি পাকিস্তানে। ৪৩ রানে ৪ উইকেট হারায় তারা। মোহাম্মদ রিজওয়ান ৪, বাবর আজম ৬ , মোহাম্মদ হারিস ২৮ ও শান মাসুদ ২ রান করে বিদায় নেন। এরপর মোহাম্মদ নওয়াজ ২৮ রান করে আউট হন।

এরপর ইফতিখার আহমেদ ও শাদাব খানকে সাথে নিয়ে ব্যাটিংয়ে ঝড় তোলেন। দুজনেই হাফসেঞ্চুরি তুলে নেন। শাদাব ২২ বলে ৩ বাউন্ডারি ও ৪ ছক্কায় ৫২ রান করে বিদায় নেন। এছাড়া ইফতিখার ৩৫ বলে তিন বাউন্ডারি ও দুটি ছক্কায় ৫১ রান করে বিদায় নেন। পাকিস্তানের আর কেউ সুবিধা করতে পারেনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ-ক্রিকেট

১৩ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ