Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

হাইভোল্টেজ ম্যাচে টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠাল বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০২২, ১:৪৩ পিএম | আপডেট : ১:৫১ পিএম, ২ নভেম্বর, ২০২২

অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও ভারত। বিশ্বকাপে শেষ চারের লড়াইয়ে টিকে থাকতে দুই দলেরই জয়ের প্রয়োজন। এমন ম্যাচে টস জিতেছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। নিয়েছেন ফিল্ডিংয়ের সিদ্ধান্ত।


ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়ে ক্যাপ্টেন সাকিব বললেন, ‘বৃষ্টির পূর্বাভাস আছে। আমরা জানি না এই উইকেটে ভালো স্কোর কী। বড় খেলা। আমরা আজ ভালোভাবে প্রস্তুত। ছেলেরা ভালোই করছে।

 

আমাদের ভালো কাজগুলো চালিয়ে যেতে হবে। আমরা আমাদের ব্যাটিংয়ে কাজ চালিয়ে যেতে পারি। এক পরিবর্তন আছে দলে। সৌম্য সরকার খেলছে না। শরিফুল ইসলাম আসছে।’

 

অ্যাডিলেড ওভালে এই পয়মন্ত এই ভেন্যুতে টাইগারদের এমন কিছু অর্জন রয়েছে যা দেশের ক্রিকেটের ইতিহাসে বড় স্থান করে নিয়েছে। এই তেনাতে জয় পেয়েই ২০১৫ ওয়ানডে বিশ্বকাপের কোয়ার্টারর ফাইনালে যাবার ইতিহাস গড়েছিলো। বাংলাদেশ।

ব্যাঙ্গালোরে ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ এক রানে হেরেছিল ভারতের বিপক্ষে, এই ম্যাচের স্মৃতিও অনেক সমর্থকদের মনে স্পষ্ট এই ভেন্যুতে ইংল্যান্ডকে হারিয়ে প্রথমবারের মতো বিশ্বকাপের নক আউট পর্বে যাওয়ার নজির গড়ে টাইগাররা। ইতিহাসের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে অবিশ্বাস্য নজির গড়েছিলো বাংলাদেশ।

সাত বছর পর একই মাঠে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নামা বাংলাদেশ যেন একই অবস্থায় দাঁড়িয়ো। এই একটি জয়ই প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে যেতে সহায়তা করবে টাইগারদের। স্বাভাবিকভাবেই টি-টোয়েন্টি বাংলাদেশের জন্য কঠিন ভার্সন। কিন্তু এই ফরম্যাটে শক্তিশালী দল হয়ে উঠার চেষ্টা করছে তারা।

 

বাংলাদেশ একাদশ: নাজমুল হোসেন শান্ত, লিটন দাস, সাকিব আল হাসান (অধিনায়ক), আফিফ হোসেন, ইয়াসির আলী, মোসাদ্দেক হোসেন, শরিফুল ইসলাম, নুরুল হাসান (উইকেটরক্ষক), মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, তাসকিন আহমেদ

ভারত একাদশ: লোকেশ রাহুল, রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, দিনেশ কার্তিক (উইকেটরক্ষক), অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ শামি, আরশদীপ সিং।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ-ক্রিকেট

১৩ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ