Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

টস জিতে ব্যাটিংয়ে জিম্বাবুয়ে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০২২, ৯:৫৯ এএম | আপডেট : ১০:০৮ এএম, ২ নভেম্বর, ২০২২

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে নেদারল্যান্ডসের বিপক্ষে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে জিম্বাবুয়ে। আজ বুধবার অ্যাডিলেড ওভালে বাংলাদেশ সময় সকাল ১০টায় ম্যাচটি শুরু হবে।

এ ম্যাচ জিতে সেমিতে খেলার পথে আরও একধাপ এগিয়ে যেতে চায় রোডেশিয়ানরা। অন্যদিকে টুর্নামেন্ট থেকে ইতোমধ্যে ছিটকে গেছে ডাচরা। তবুও তারা চায় অন্তত একটি ম্যাচে জয় তুলে নিতে।

বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে নিশ্চিত হার থেকে রক্ষা পায় জিম্বাবুয়ে। বৃষ্টির কারণে ভেস্তে যাওয়ায় ম্যাচে পয়েন্ট ভাগাভাগি করে তারা। পরের ম্যাচে বড় চমক দেখায় জিম্বাবুয়ে। হট ফেভারিট পাকিস্তানকে ১ রানে হারিয়ে দেয় আরভিন-রাজারা। 

 

তবে তৃতীয় ম্যাচে বাংলাদেশের সঙ্গে আর পারেনি জিম্বাবুয়ে। ৩ রানে ম্যাচ হেরে যায় দলটি। ৩ খেলা শেষে ৩ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে এখন জিম্বাবুয়ে। সমানসংখ্যক ম্যাচে দক্ষিণ আফ্রিকা ৫, ভারত-বাংলাদেশের সংগ্রহ পয়েন্ট ৪ করে। 

 

নেদারল্যান্ডসের বিপক্ষে জিতলে দক্ষিণ আফ্রিকার সমান পয়েন্ট হবে জিম্বাবুয়ের। তখন অন্যান্য দলের ফলাফলের দিকে তাকিয়ে থাকতে হবে জিম্বাবুয়েকে।

 

প্রথম রাউন্ডে গ্রুপ রানার্সআপ হয়ে সুপার টুয়েলভের খেলার সুযোগ পায় নেদারল্যান্ডস। সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশের কাছে ৯ রানে হারে তারা। পরের দুই ম্যাচে ভারতের কাছে ৫৬ রানে ও পাকিস্তানের কাছে ৬ উইকেটে ম্যাচ হারে নেদারল্যান্ডস। টানা তিন ম্যাচ হারে সেমির আশা শেষ হয়ে গেছে তাদের। তবে সুপার টুয়েলভে প্রথম জয় পেতে জিম্বাবুয়েকে হারাতে মরিয়া নেদারল্যান্ডস।

 

জিম্বাবুয়ে একাদশ:রেজিস চাকাভা, ক্রেইগ আরভিন (অধিনায়ক), শন উইলিয়ামস, সিকান্দার রাজা, ওয়েসলি মাধভেরে, মিল্টন শুম্বা, লুক জংওয়ে, রায়ান বার্ল, টেন্ডাই চাতারা, ব্লেসিং মুজারাবানি ও রিচার্ড নাগারভা।

নেদারল্যান্ডস একাদশ:স্টেফান মাইবার্গ, ম্যাক্স ও'ডাউড, টম কুপার, কলিন অ্যাকারম্যান, বাস ডি লিড, স্কট এডওয়ার্ডস (উইকেটরক্ষক, অধিনায়ক), রোয়েলফ ফন ডার মারওয়ে, লোগান ফন বিক, ফ্রেড ক্ল্যাসেন, পল ফন মিকেরেন, ব্র্যান্ডন গ্লোভার



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ-ক্রিকেট

১৩ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ