Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

শ্রীলঙ্কাকে ১৪৫ রানের টার্গেট দিল আফগানিস্তান

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০২২, ১১:৫০ এএম | আপডেট : ১২:০২ পিএম, ১ নভেম্বর, ২০২২

বিশ্বকাপে টিকে থাকার লড়াইয়ে শ্রীলঙ্কাকে ১৪৫ রানের টার্গেট দিয়েছে আফগানিস্তান। টস জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ২৪৪ রান সংগ্রহ করে আফগানিস্তান।

ব্রিজবেনে মঙ্গলবার (১ নভেম্বর) টস জিতে আগে ব্যাট করতে নেমে শুরুতে বড় রানের টার্গেটের আভাস দেয় আফগানিস্তান। কিন্তু এরপর ধীরে ধীরে রানের সংখ্যা কম আসতে থাকে ব্যাটসম্যানদের ব্যাট থেকে।

 

পাওয়ার প্লেতেই শক্ত ভিত গড়ে ফেলে আফগানরা। ৬ ওভারে কোনো উইকেট না হারিয়ে ৪২ রান তোলে ওপেনিং জুটি। লাহিরু কুমারার শিকার হওয়ার আগে রহমানউল্লাহ গুরবাজ ২৩ বলে ২৮ রান করেন। তিনি ২টি চার ও ২টি ছক্কা হাঁকান।

 

কিন্তু অর্ধেক ইনিংস শেষে হাসরাঙ্গা ডি সিলভার বলে অধিনায়কের হাতে ক্যাচ তুলে সাজঘরে ফেরেন উসমান গনি। ক্রিজ ছাড়ার আগে ২৭ বলে ২টি চার ও ১টি ছক্কার বিনিময়ে ২৭ রান নেন এই ওপেনার। এরপর ১৮ বলে ১টি চার ও ১টি ছক্কায় ২২ রান করে প্যাভিলিয়নের পথে হাঁটেন ইব্রাহিম জাদরান।

 

 

দলীয় ১১৩ রানে এক সিলভার ডেলিভারিতে আরেক সিলভার হাতে বল তুলে দেন নাজিবুল্লাহ জাদরান। অবশ্য ক্রিজ ছাড়ার আগে দলের স্কোরবোর্ডে ১৬ বলে ১৮ রান যোগ করেন তিনি। এরপর রান আউট হন গুলবাদিন নায়েব। তিনি সংগ্রহ করেন ১২ রান। ৮ বলে ১৩ রান নেন অধিনায়ক।

 

শ্রীলঙ্কার পক্ষে বল হাতে সর্বোচ্চ ৩টি উইকেট নিয়েছেন হাসরাঙ্গা ডি সিলভা। এ ছাড়া লাহিরু কুমারা নিয়েছেন ২টি উইকেট। আর ধনঞ্জয়া ডি সিলভা এবং কাসুন রাজিথা নিয়েছেন ১টি করে উইকেট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ-ক্রিকেট

১৩ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ