Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শ্রীলংকার বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে আফগানরা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০২২, ৯:৪২ এএম | আপডেট : ৯:৫৭ এএম, ১ নভেম্বর, ২০২২

বিশ্বকাপে টিকে থাকার লড়াইয়ে শ্রীলংকার বিরুদ্ধে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে আফগানিস্তান।

বিশ্বকাপের সুপার টুয়েলভে আয়ারল্যান্ডকে হারিয়ে শুভ সূচনা করলেও পরের দুই ম্যাচে লঙ্কানরা হেরেছে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের কাছে। আর একটা পয়েন্ট হারালেই বিদায় নিশ্চিত হয়ে যাবে শ্রীলঙ্কার। আজ ব্রিসবেনের দি গাব্বা স্টেডিয়ামে লঙ্কানরা মুখোমুখি হয়েছে আফগানিস্তানের। হারলেই বিদায় নিশ্চিত শ্রীলঙ্কার। জিতলেও ঝুলে থাকতে হবে তাদেরকে।

 

অন্যদিকে একই অবস্থা আফগানদেরও। হারলেই বিশ্বকাপ থেকে বিদায়। ইংল্যান্ডের কাছে মাত্র ৫ রানে হেরে সুপার টুয়েলভে মিশন শুরু করে আফগানিস্তান। পরের দুই ম্যাচ তারা খেলতেই পারেনি। বৃষ্টিতে ভেসে যায় নিউজিল্যান্ড ও আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দুটি। দুই পয়েন্ট নিয়ে এক নম্বর গ্রুপের তলানিতে আছে আফগানিস্তান।

 

এমন গুরুত্বপূর্ণ এই ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে আফগানিস্তান।

 

শ্রীলংকা একাদশ

 

পথুম নিসাংকা, কুসল মেন্ডিস (উইকেটকিপার), ধনঞ্জয়া ডি সিলভা, চরিথ আসালাংকা, ভানুকা রাজাপাকসে, দাসুন শানাকা (অধিনায়ক), ওয়ানিন্দু হাসরাঙ্গা, মহেশ থেকশানা, প্রমোদ মদুশান, লাহিরু কুমারা ও কাসুন রাজিথা।

 

 

আফগানিস্তান একাদশ

 

রহমানুল্লাহ গুরবাজ (উইকেটকিপার), উসমান ঘানি, ইব্রাহিম জাদরান, গুলবাদিন নায়েব, নাজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবী (অধিনায়ক), আজমাতুল্লাহ ওমরজাই, রশিদ খান, মুজিব উর রহমান, ফরিদ আহমেদ মালিক ও ফজল হক ফারুকী



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ-ক্রিকেট

১৩ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ