Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আমি নার্ভাস ছিলাম, মোসাদ্দেক আমাকে শান্ত করে: সাকিব

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০২২, ৬:০৩ পিএম

বিশ্বকাপে রোববার (৩০ অক্টোবর) জিম্বাবুয়ের বিপক্ষে নাটকীয় ম্যাচে ৩ রানে জিতেছে বাংলাদেশ। শ্বাসরুদ্ধকর ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে এক অবিস্মরণীয় জয় পেয়েছে বাংলাদেশ। মোসাদ্দেকের বুদ্ধিদীপ্ত বোলিংয়ে টাইগারদের জয় তিন রানে। আগে ব্যাট করে শান্তর ৭১ রানে ভর করে ১৫০ রানের পুঁজি পায় সাকিবের দল। জবাব দিতে নেমে ১৪৭ রানে থামে জিম্বাবুয়ে।

ব্রিজবেনে বাংলাদেশ-জিম্বাবুয়ের মধ্যকার শ্বাসরুদ্ধকর লড়াইয়ে ফল এসেছে শেষ বলে। ‘শেষ বল’ বললে ভুলই হবে। কারণ, নাটকীয় ম্যাচটিতে শেষ বল করতে হয়েছে দুইবার। কিন্তু মোসাদ্দেক হোসেন সৈকতের আত্মবিশ্বাসী বোলিংয়ে দুইবারই হেসেছে বাংলাদেশ।

জয়ের জন্য জিম্বাবুয়ের ১ বলে ৫ রান প্রয়োজন। এগিয়ে এসে মারতে গিয়ে স্টাম্পিং হন মুজারাবানি। এতে উৎসবে মাতে বাংলাদেশ। কিন্তু নুরুল হাসান সোহান স্টাম্পের আগেই বল ধরায় নো বল হয়! ফ্রি হিট পায় ক্রেগ আরভিনরা। কিন্তু এবার বল ব্যাটেই লাগাতে পারেননি মুজারাবানি। শ্বাসরুদ্ধকর, রোমাঞ্চকর ও নাটকীয়তায় ভরা ম্যাচে ৩ রানে জয় পায় সাকিব বাহিনী।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এসে সেই মুহূর্তের পরিস্থিতির কথা জানালেন অধিনায়ক সাকিব আল হাসান। তারে আগেই অবশ্য সোহানকে সতর্ক করেছিলেন টাইগার অধিনায়ক। তিনি জানান, তার মনে হচ্ছিল, বল ধরার সময় স্টাম্পের খুব কাছে চলে এসেছিলেন সোহান।

ম্যাচ শেষে অধিনায়ক বলেন, ‘শেষ বলে আমি সোহানকে বল সংগ্রহ করার সময় স্টাম্পের কাছাকাছি আসতে দেখেছিলাম। আমি তাকে সাবধানে থাকতে বলেছিলাম, কিন্তু তাই হয়েছিল শেষে। দ্বিতীয় শেষ বলের আগে আমি তাকে সতর্ক করে দিয়েছিলাম, আম্পায়ার কিন্তু বিষয়টি চেক করেছেন। এবার সর্তক থাকো।’

শেষ বলের ওই নাটকীয়তা নিয়ে সঞ্চালকের এক প্রশ্নের জবাবে সাকিব বলেন, ‘ এ ঘটনায় আমি তো খুব নার্ভাস হয়ে গিয়েছেলাম। কিন্তু মোসাদ্দেক এসে আমাকে শান্ত করে বলেছে, বিশ্বাস রাখুন আমি পারব। বল আমার ভালো নিয়ন্ত্রণে আছে। আমি এবারও পারব। তখন আমার নার্ভাসনেস কেটে যায়। আসলে এটা দারুণ খেলা হয়েছে। শেষ বল পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে। এটা খেলা দেখতে আসা দর্শকদের জন্য বেশ উপভোগ্য ছিল।’


সাকিব আরও বলেন, ‘এ ম্যাচে ১৬৫ রান জয়ের জন্য আদর্শ ছিল। কিন্তু দেড়শ রান করতে পেরেছি। ভালোভাবেই শুরু হয়েছিল। কিন্তু শেষ দিকে বাউন্ডারি না মারতে পারায় ১০ থেকে ১৫ রান কম হয়েছে আমাদের। তবে আমাদের বোলারা বিষয়টি সামাল দিয়েছে।’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ-ক্রিকেট

১৩ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ