Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

হ্যালোইন উৎসবে পদদলিত হয়ে নিহতদের মধ্যে ১৯ জন বিদেশি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০২২, ৯:১৩ এএম

দক্ষিণ কোরিয়ায় হ্যালোইন উৎসবে পদদলিত হয়ে অন্তত ১৫১ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও ৮২ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে ১৯ জনের অবস্থা গুরুতর বলে জানিয়েছেন ইয়ংসান জেলা অগ্নি নির্বাপন বিভাগের প্রধান চৈ সং-বিওম। -ইয়নহাপ

তিনি জানান, নিহতদের মধ্যে ১৯ জন বিদেশি নাগরিক রয়েছেন। তারা ইরান, উজবেকিস্তান, চীন ও নরওয়ের নাগরিক। নিহতদের মধ্যে বেশিরভাগ কিশোর বা ২০ বছরের মধ্যে। স্থানীয় সময় শনিবার (২৯ অক্টোবর) রাত সাড়ে ১০টার দিকে রাজধানী সিউলের ইথেওন এলাকায় এ ঘটনা ঘটে। করোনার বিধিনিষেধ শিথিল হয়ে যাওয়ায় ৩ বছর পর জমকালো এই হ্যালোইন উৎসবের আয়োজন করা হয়।

দক্ষিণ কোরিয়ার সংবাদ সংস্থা ইয়নহাপ জানিয়েছে, নিহতদের মধ্যে ৯৭ জন নারী ও ৫৪ জন পুরুষ। তবে তাদের মধ্যে কোনো শিশু রয়েছে কিনা সে বিষয়ে কোনো তথ্য জানানো হয়নি। দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট ইউন সুক-ইওল এ ঘটনার পর জরুরি বৈঠক ডেকেছেন। কীভাবে এ ঘটনা ঘটেছে, তার কারণ অনুসন্ধান করা হচ্ছে বলে কর্মকর্তারা জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দক্ষিণ কোরিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ