Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

সীতাকুন্ডে মোস্তফা-হাকিম ফাউন্ডেশনের উদ্যোগে আরো একটি কলেজ হচ্ছে

| প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

সীতাকুন্ড উপজেলা সংবাদদাতা : এখন আর ৮/১০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে কলেজে যেতে হবে না সীতাকুন্ডের সৈয়দপুর, বারৈয়াঢালা ইউনিয়নের প্রত্যন্ত অঞ্চলের শিক্ষার্থীদের। বাড়ির কাছে ছোটদারোগারহাটেই তারা উচ্চ শিক্ষা গ্রহনের সুযোগ পাবে। আর তাদের বহু কাক্সিক্ষত এ সুযোগ করে দিচ্ছে সীতাকুন্ড তথা চট্টগ্রামের অন্যতম সেবামূলক প্রতিষ্ঠান মোস্তফা-হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশন। এ ফাউন্ডেশনের উদ্যোগে উপজেলার ছোটদারোগারহাটে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন এলাকায় গড়ে তোলা হচ্ছে ‘তাহের-মনজুর’ কলেজ নামক এ শিক্ষা প্রতিষ্ঠানটি। গত শনিবার বিকালে উদ্যোক্তারা এক একর জায়গার উপর কলেজটির সাইনবোর্ড স্থাপন করে এ উদ্যোগের কথা ঘোষণা দিলে এলাকার শিক্ষার্থীদের মাঝে খুশির আমেজ ছড়িয়ে পড়ে। এতে আশাবাদী দলমত নির্বিশেষে সকল এলাকাবাসীও।

সীতাকুন্ডের ২নং বারৈয়াঢালা ইউনিয়নের ছোটদারোগারহাট পূর্ব লালানগর এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাছেই ‘তাহের-মনজুর’ কলেজ স্থাপনের উদ্দ্যোগ নিয়েছে বৃহৎ চট্টগ্রামের সুপরিচিত সেবামূলক প্রতিষ্ঠান মোস্তফা-হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশন। কলেজের জন্য ইতিমধ্যে তারা এক একর জায়গাও ক্রয় করেছে। এছাড়া আশপাশে আরো বেশ কিছু জায়গা ক্রয় করে কলেজকে দেওয়ার পরিকল্পনাও রয়েছে তাদের। তবে বর্তমানে যে এক একর জায়গা কেনা হয়েছে সেখানেই অতি দ্রুত এ কলেজটি চালু করণের লক্ষে কাজ শুরু করেছে মোস্তফা হাকিম ফাউন্ডেশন। এ লক্ষে তারা গত শনিবার বিকালে আনুষ্ঠানিকভাবে কলেজের ‘তাহের-মনজুর’ নাম ফলন স্থাপন করেছে। এদিকে ছোটদারোগারহাটে তাহের-মনজুর কলেজ স্থাপনের উদ্যোগ নেয়ায় ঐ এলাকার উভয় দিকে ৮/১০ কিলোমিটারের মধ্যে বসবাসরহ বহু শিক্ষার্থী উচ্চ শিক্ষার সুযোগ পাবে বলে মনে করছেন এলাকাবাসী। তাদের এ উদ্যোগ প্রসঙ্গে জানতে চাইলে মোস্তফা হাকিম ওয়েল ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ও সাবেক সিটি মেয়র আলহাজ্ব মনজুর আলম ইনকিলাবকে বলেন, ঐ এলাকার শিক্ষার্থীরা যেন উচ্চ শিক্ষার সুযোগ পায় সে দিকটি বিবেচনা করে বহুদিন একটি কলেজ প্রতিষ্ঠার ইচ্ছা লালন করছিলাম আমি। সেই ইচ্ছা পূরণের জন্য সবার সহযোগিতা চাই আমি। আগামী বছর (২০১৭ইং) থেকেই সেখানে পাঠদান শুরুর লক্ষে কাজ চলছে বলে জানান তিনি। ফাউন্ডেশনের পরিচালক স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব দিদারুল আলম ইনকিলাবকে বলেন, এ কলেজ প্রতিষ্ঠা হলে ৮/১০টি স্কুল ও মাদ্রাসার শিক্ষার্থীরা হাতের কাছেই উচ্চ শিক্ষার সুযোগ পাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সীতাকুন্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ