Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সীতাকুন্ডে জিপিএইচ ইস্পাত কারখানায় বিস্ফোরণে ১১ শ্রমিক দগ্ধ

সীতাকুন্ড উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

সীতাকুন্ডে একটি ইস্পাত কারখানায় ফার্নেস চুল্লি বিস্ফোরণে ১১ শ্রমিক দগ্ধ হয়েছে। এ ঘটনায় আহতদের মধ্যে ৬ জনের অবস্থা আশঙ্কাজনক। গতকাল (মঙ্গলবার) ভোরে উপজেলার ছোট কুমিরা ইউনিয়নের উত্তর মছজিদ্দা এলাকায় জিপিএইচ ইস্পাত কারখানায় এ দুর্ঘটনা ঘটে। স্থানীয় সূত্রে জানা যায়, ভোরে অন্যান্য দিনের মত শ্রমিকরা কারখানায় কাজ করছিল। এসময় ফার্নেস লোহা গলার চুল্লি হঠাৎ করে বিস্ফোরণ ঘটলে ১১ শ্রমিক অগ্নিদগ্ধ হয়। আহতদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে নেয়া হয়। উক্ত হাসপাতালের চিকিৎসক মোঃ এস খালেদ জানান আহতদের মধ্যে অন্তত ৫ জনের শরীরের বেশিরভাগই অংশ পুড়ে গেছে। গুরুতর আহতদের উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়া হচ্ছে বলে জানান হাসপাতালের চিকিৎসকেরা।
এদিকে হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ জহিরুল ইসলাম জানান, জিপিএইচ ইস্পাত কারখানার ১১ শ্রমিক অগ্নিদগ্ধ অবস্থায় ভর্তি হয়েছে। এদের মধ্যে ৩ শ্রমিক প্রাথমিক চিকিৎসা শেষে ফিরে গেছেন। তবে ৯ জনের অবস্থা গুরুতর। তাদের হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসা দেয়া হচ্ছে।
আহতরা হলেন, আনছার আলীর পুত্র মিজানুর রহমান (২৭), মোঃ আব্দুর রবের পুত্র আনোয়ার হোসেন (৩০), মোঃ বাদশা মিয়ার পুত্র মোঃ সোলাইমান (২৮), মতিউর রহমানের পুত্র মিনহাজুল ইসলাম (২৮) তাজুল ইসলামের পুত্র মোঃ জাহাঙ্গীর (২৭) মোঃ আব্দুল হকের পুত্র মোঃ শাহ্ আলম (৩২), আতাউল হকের পুত্র মোঃ আলাউদ্দীন (২৮),আজিজুর রহমানের পুত্র শফিকুল ইসলাম (২৬) ও মোঃ আবু ইউসুফ (৩০)। এদিকে সীতাকুন্ড সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রেজাউর রহমান সাংবাদিকদের বলেন, এঘটনায় সীতাকুন্ড মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সীতাকুন্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ