Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ইসলামী শিক্ষাকে বাধ্যতামূলক করার দাবিতে ১০ নভেম্বর গণমিছিল করবে ইসলামী আন্দোলন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২২, ৮:০৩ পিএম

পাঠ্যক্রমে ইসলামী শিক্ষাকে বাধ্যতামূলক করার দাবিতে আগামী ১০ নভেম্বর শিক্ষা মন্ত্রণালয় অভিমুখে গণমিছিল করবে ইসলামী আন্দোলন বাংলাদেশ। পূর্বঘোষিত এই কর্মসূচি সফল করতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে আজ শনিবার বিকেলে মজলিসে আমেলার বৈঠক হয়েছে।
রাজধানীর পুরানা পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী।
মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী বলেন, বাংলাদেশ অর্ধ শতাব্দীর বেশি বছর ধরে স্বাধীন। কিন্তু এখানকার রাজনীতির ধরন দেখলে মনে হয় দেশ প্রাকসভ্য পর্যায়ে রয়েছে। বিগত জাতীয় নির্বাচনগুলো ভোট ডাকাতির মহোৎসব করে গণতন্ত্র ধ্বংস করা হয়েছে। আসন্ন নির্বাচন কেন্দ্র করেও দেশের রাজনীতি অস্থির হয়ে উঠেছে।
তিনি বলেন, প্রধান বিরোধী দলসহ বিরোধী রাজনৈতিক দলগুলোর রাজনৈতিক কর্মকাণ্ডকে বাধাগ্রস্ত করা হচ্ছে এবং সরকারের পক্ষ থেকে রাজপথে মোকাবিলা করা হবে বলে বলা হচ্ছে, যা রাজনীতির শিষ্টারচার পরিপন্থি।
দলের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফুল আলী আকন ও অধ্যাপক মাহবুবুর রহমান, যুগ্ম মহাসচিব ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহকারী মহাসচিব মাওলানা আব্দুল কাদের, অধ্যক্ষ হাফেজ মাওলানা ফজলে বারী মাসউদ ও মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম, সাংগঠনিক সম্পাদক কে এম আতিকুর রহমান, সহসাংগঠনিক সম্পাদক অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, প্রচার ও দাওয়াহবিষয়ক সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ুম প্রমুখ।
ইসলামী আন্দোলন বাংলাদেশ মনে করে, সভ্য দেশের রাজনীতি এভাবে চলতে পারে না বরং আইন, নিয়মকানুন সংবিধান মেনে পারস্পরিক বোঝাপড়ার মাধ্যমেই রাজনৈতিক সমস্যার সমাধান করতে হবে। বর্তমান সরকার দেশের সাংবিধানিক প্রতিষ্ঠানগুলোকে গলাটিপে হত্যা করেছে। প্রশাসনকে নির্জীব আজ্ঞাবহ করে রাজনৈতিক পরিস্থিতিকে বাঁচো-মরো পরিস্থিতিতে ফেলেছে। যা কোনোভাবেই সমর্থন যোগ্য নয়। এ অবস্থার পরিবর্তনে ক্ষমতাসীনদেরই প্রধান ভূমিকা নিতে হবে।
সভায় বলা হয়, আগামী নির্বাচন অবশ্যই সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে হবে। সে জন্য সর্বদলীয় জাতীয় সরকার গঠন করতে হবে।
সভায় গভীর উদ্বেগ প্রকাশ করে বলা হয়, ২০২৩ সালে শিক্ষা সিলেবাস এবং মাদ্রাসা শিক্ষা সিলেবাসের মাধ্যমে ইসলামী শিক্ষার বারোটা বাজানোর সব আয়োজন সম্পন্ন করা হয়েছে। এ অবস্থা থেকে ফিরে না আসলে ঈমানদার জনতা নীরবে বসে থাকবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী আন্দোলন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ