Inqilab Logo

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারাদেশে ইসলামী আন্দোলনের পতাকা র‌্যালি অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০২২, ১২:০৫ এএম

মহান বিজয় দিবস উপলক্ষে শুক্রবার সারাদেশে ইসলামী আন্দোলন বাংলাদেশ গুরুত্ব দিয়ে পতাকা র‌্যালী ও আলোচনা সভার মাধ্যমে দিবসটি উদযাপন করেছে। সারাদেশের সংগঠনের নেতাকর্মীরা বুকে ও হাতে বাংলাদেশের পতাকা ধারণ করে এবং দেশাত্মকবোধক সংগীত গেয়ে এ দিবসটি পালন করে। দেশের জন্য যারা জীবন দিয়েছে সেই সকল মুক্তিযোদ্ধাদের রূহের মাগফিরাত কামনায় কোরআন খতম, দোয়া-দরুদের মাধ্যমে শহীদদের স্মরণ করা হয় এবং তাদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়। সারাদেশে ইসলামী আন্দোলন বাংলাদেশ এবং এর সহযোগি সংগঠন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ, ইসলামী যুব আন্দোলন সারাদেশে সাইকেল র‌্যালী, পতাকা র‌্যালী ও ইসলামী সাংস্কৃতি অনুষ্ঠানের মাধ্যমে এ দিবসটি উদযাপন করে। ফলে এসকল কর্মসূচি জনগণের দৃষ্টি আকৃষ্ট করে।

যে সকল জেলায় একযোগে এ কর্মসূচি পালিত হয়েছে সেগুলোর মধ্যে রয়েছে ঢাকা জেলা উত্তর, ঢাকা জেলা দক্ষিণ, নারায়ণগঞ্জ জেলা ও নারায়ণগঞ্জ মহানগর, কিশোরগঞ্জ, গাজীপুর মহানগর, গাজীপুর জেলা, গোপালগঞ্জ, নরসিংদী, টাঙ্গাইল, ফরিদপুর, মাদারীপুর, মুন্সীগঞ্জ, মানিকগঞ্জ, শরীয়তপুর, রাজবাড়ী, নেত্রকোনা, শেরপুর, জামালপুর, ময়মনসিংহ মহানগর, ময়মনসিংহ উত্তর, মোমেনশাহী দক্ষিণ, রাজশাহী মহানগর, রাজশাহী জেলা, জয়পুরহাট, বগুড়া, পাবনা পূর্ব, পাবনা পশ্চিম, নাটোর, চাঁপাইনবাবগঞ্জ, সিরাজগঞ্জ, নওগাঁ, চট্টগ্রাম মহানগর, চট্টগ্রাম উত্তর, চট্টগ্রাম দক্ষিণ, চট্টগ্রামপূর্ব, চট্টগ্রাম পশ্চিম, কক্সবাজার, রাঙ্গামাটি, খাগড়াছড়ি, বান্দরবান, নোয়াখালী উত্তর, নোয়াখালী দক্ষিণ, লক্ষীপুর, ফেনী, চাঁদপুর, কুমিল্লা মহানগর, কুমিল্লা উত্তর, কুমিল্লা দক্ষিণ, কুমিল্লা পশ্চিম, বি-বাড়ীয়া, খুলনা মহানগর, খুলনা জেলা, ঝিনাইদহ, যশোর, নড়াইল, মাগুরা, চুয়াডাঙ্গা, মেহেরপুর, কুষ্টিয়া, বাগেরহাট, সাতক্ষীরা, রংপুরমহানগর, রংপুর জেলা, নীলফামারী, কুড়িগ্রাম, লালমনিরহাট, ঠাকুরগাঁও, দিনাজপুর উত্তর, দিনাজপুর দক্ষিণ, গাইবান্ধা, পঞ্চগড়, পিরোজপুর, বরিশাল, ভোলা, ঝালকাঠি, বরগুনা, পটুয়াখাল ।

বিজয় দিবস উপলক্ষে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর দক্ষিণের উদ্যোগে শুক্রবার রাজধানীর বায়তুল মোকাররম উত্তর গেট থেকে বিশাল পতাকা র‌্যালী অনুষ্ঠিত হবে। দলের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানীর নেতৃত্বে বায়তুল মুকাররমের উত্তর গেট থেকে শুরু হয়ে কাকরাইল মোড় ঘুরে পুরানা পল্টন মোড়ে এসে শেষ হয় এ পতাকা র‌্যালি। এ সময় র‌্যালিতে অংশগ্রহণকারী নেতা-কর্মীদের হাতে জাতীয় পতাকা দেখা যায়। দলটির ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের আয়োজনে এই মিছিলে জাতীয় পতাকার রঙে লাল-সবুজ পাঞ্জাবি পড়ে নেতা-কর্মীরা অংশ নেন। দলের সহকারী মহাসচিব এবং ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মাদ ইমতিয়াজ আলমের সভাপতিত্বে পতাকা র‌্যালি পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক মাহবুবুর রহমান, সহকারী মহাসচিব এবং ঢাকা মহানগর উত্তর সভাপতি প্রিন্সিপাল হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ ও কেন্দ্রীয় মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম।

এদিকে, বিজয় দিবস উপলক্ষে ইসলামী আন্দোলন বাংলাদেশের মুক্তিযুদ্ধ বিষয়ক বিভাগের উদ্যোগে বেলা ১২ টায় ৫৫/বি, পুরানা পল্টনের নোয়াখালী টাওয়ার (৩ তলায়) আইএবি মিলনায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম মুক্তিযোদ্ধাদের সাথে মতবিনিময় করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী আন্দোলনের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ