Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শ্রীলঙ্কার বিদায় ঘণ্টা বাজিয়ে শীর্ষে নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২২, ৫:৪৩ পিএম | আপডেট : ৬:২৩ পিএম, ২৯ অক্টোবর, ২০২২

বিশ্বকাপে শ্রীলঙ্কার বিদায়ের ঘণ্টা বাজিয়ে শীর্ষে নিউজিল্যান্ড। স্বাগতিক অস্ট্রেলিয়াকে উড়িয়ে দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু করেছিল নিউজিল্যান্ড। তাদের দ্বিতীয় আফগানিস্তানে বিপক্ষে ম্যাচটি বৃষ্টিতে পরিত্যাক্ত হয়। আজ তৃতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে ৬৫ রানে হারায় তারা।


নিউজিল্যান্ডের দেয়া ১৬৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৯.২ ওভারে ১০২ রানে গুটিয়ে যায় এশিয়ার সেরা দলটি। এ জয়ের ফলে বিশ্বকাপে ‘এ’গ্রুপে তিন ম্যাচে দুই জয় ও একটি ড্র নিয়ে ৫ পয়েন্ট নিয়ে শীর্ষে নিউজিল্যান্ড। সমান খেলায় এক জয়ে ২ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে শ্রীলঙ্কা। ফলে বিশ্বকাপের সেমিফাইনালে খেলা কঠিন হয়ে গেলে লঙ্কানদের।

টস জিতে ব্যাটিংয়ে নেমে গ্লেন ফিলিপসের সেঞ্চুরির পরও ২০ ওভারে ৭ উইকেটে ১৬৭ রান তোলে কিউইরা। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে প্রথম ওভারের চতুর্থ বলেই উইকেট হারান ওপেনার ফিন অ্যালেন। মাত্র ১ রান করে বিদায় নেন তিনি। বেশিক্ষণ টিকতে পারেননি কেন উইলিয়ামসনও। ৮ রান করে ফেরেন কিউই অধিনায়ক। এরপর ড্যারিয়েল মিচেলের সঙ্গে দলের হাল ধরেন গ্লে ফিলিপস।


৬৪ বলে ৮৪ রানের জুটি গড়ে দলকে খাদের কিনার থেকে তোলেন এই দুই ব্যাটার। পঞ্চদশ ওভারে এসে মিচেলকে বিদায় করে এই জুটি ভাঙেন হাসারাঙ্গা। ২২ রান করে সাজঘরে ফেরেন কিউই ব্যাটার। একপ্রান্তে লড়াই করা ফিলিপস ৩৯ বলে অর্ধশতক তুলে নেন। অপরপ্রান্তে এসে জিমি নিশাম ৫ রানে উইকেট হারালে ফিলিপসকে সঙ্গ দেন মিচেল স্যান্টনার

তবে দলের সংগ্রহ বাড়াতে থাকা ফিলিপস ৬১ বলে তুলে নেন ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি। বিশ্বকাপে এটি তার প্রথম। সেঞ্চুরি হাকিয়ে অবশ্য বেশিক্ষণ টিকতে পারেননি তিনি। ১০৪ রানে উইকেট হারান লাহিরু কুমারার বলে। তার ইনিংসটি সাজানো ছিল ৪ ছক্কা ও ১০ চারে।
শেষে স্যান্টনারের ৫ বলে ১১ রানের অপরাজিত ইনিংসে লড়াকু সংগ্রহ পায় নিউজিল্যান্ড। টিম সাউথি ১ বলে ৪ রান করে অপরাজিত থাকেন।

শ্রীলঙ্কার হয়ে জোড়া উইকেট পান কাসুন রাজিথা। এছাড়া ধনঞ্জয়া, হাসারাঙ্গা, থিকসানা ও কুমারা একটি করে উইকেট তুলে নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি-২০-বিশ্বকাপ

১৩ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ