Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিশ্বকাপে ঘুরে দাঁড়াতে প্রস্তুত সাকিব

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২২, ৪:১৭ পিএম | আপডেট : ৬:৩৮ পিএম, ২৯ অক্টোবর, ২০২২

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম দুই ম্যাচে দুর্ভাগ্যজনকভাবে আউট হয়েছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। তবে টেকনিক্যাল পরামর্শক শ্রীধরন শ্রীরাম। জানিয়েছেন, আগামীকাল জিম্বাবুয়ের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে দলের জন্য অবদান রাখতে মুখিয়ে আছেন সাকিব।

নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে ভালো সময় পার করেছেন সাকিব। ব্যাক-টু-ব্যাক হাফ-সেঞ্চুরি করেছিলেন তিনি। টি-টোয়েন্টি বিশ্বকাপে চলতি আসরে এখন পর্যন্ত দুই অংকের কোটা স্পর্শ করতে পারেননি সাকিব। নেদারল্যান্ডসের বিপক্ষে ৭ এবং দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১ রান করে আউট হন সাকিব।

শ্রীরামের মতে, দলের ঘুরে দাঁড়াতে সাকিবের পারফরমেন্স গুরুত্বপূর্ণ। প্রথম দুই ম্যাচে দুর্ভাগ্যজনকভাবে আউট হওয়াটাই ভালো করতে অনুপ্রাণিত করবে সাকিবকে। শ্রীরাম বলেন, ‘সে মাত্রই বিশ্বের এক নম্বর অলরাউন্ডার হয়েছে। নিউজিল্যান্ডে দুর্দান্ত একটি সিরিজ কাটিয়েছে এবং সেখানে তার মাত্র দু’টি ইনিংস ছিল। আমার মনে হয়, ঐ সময় তার জন্য এটি সঠিক শট ছিল। কারণ লেগ-স্পিনারের জন্য ছোট বাউন্ডারি ছিলো। ১০০টির মধ্যে ৯৯বার আপনি ছয় মারবেন। যদি সেটি ছয় হয়ে যেত, এমনকি শেষ ম্যাচে রিভিউ না করা দুর্ভাগ্যজনক ছিলো। লেগ-স্টাম্পের বাইরে বল পিচ করেছিল।’


তিনি বলেন, ‘ সাদা চোখে গাব্বারটি সাধারণ উইকেট। এখানের ভালো গতি, বাউন্সের সাথে মানিয়ে নিতে হবে। হয়তো প্রথম দিকে কিছুটা মুভমেন্ট থাকবে। কিন্তু আমি মনে করি, খুব ভালো ব্যাটিং উইকেট, দ্রুত গতির আউটফিল্ড, শটের মূল্য থাকবে। এখানে শট খেলার মূল্য পাবেন। সুযোগ বুঝে বলকে ফাঁকা জায়গায় খেলতে হবে। এটি একটি ভালো ও হাই-স্কোরিং ম্যাচ হবে। হতে পারে ১৬০-১৭০ স্কোরের ম্যাচ হবে।’

গত ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে হারের পর ব্যাটিং কোচ জেমি সিডন্স বলেছিলেন, দক্ষিণ আফ্রিকার কাছে হারের কারণ হলো- বড় হিটার না হওয়ার সত্বেও ছক্কা মারার চেষ্টা চালিয়ে যাচ্ছিলো ব্যাটাররা। তাই তাদের নিজেদের পরিবর্তন করা উচিত এবং তদের এখন স্মার্ট হওয়া উচিত। ব্যাটারদের কীভাবে সেগুলো কাজে লাগানো উচিত, সেটি জানিয়েছেন শ্রীরাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ-ক্রিকেট

১৩ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ