Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সরকারি ঘরসহ বিভিন্ন বরাদ্দ দেওয়ার নাম করে প্রতারণা : আটক ১

ঈশ্বরগঞ্জ(ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২২, ৩:৪৩ পিএম

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে সরকারি ঘরসহ বিভিন্ন বরাদ্দ দেওয়ার নাম করে প্রতারণা করে হাতিয়ে নিয়েছে লক্ষাধিক টাকা। বৃহস্পতিবার প্রতারণার দায়ে একজনকে আটক করেছে পুলিশ। আটককৃত ব্যাক্তিকে শুক্রবার দুপুরে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

জানা যায়, উপজেলার সোহাগী, সরিষা ও আঠারবাড়ীসহ বিভিন্ন ইউনিয়ন থেকে সরকারি ঘর সহ বিভিন্ন অনুদান দেওয়ার কথা বলে দুস্থ্য অসহায় মানুষদের কাছ থেকে টাকা হাতিয়ে নিচ্ছে একটি প্রতারক চক্র। সরকারি ঘরসহ বিভিন্ন বরাদ্দ দেওয়া হবে এমন প্রতারণার খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে উপজেলা ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা কামরুজ্জামান সুমন বাদি হয়ে ১আগস্ট ঈশ্বরগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরি করে। তখন থেকেই প্রতারকদের আটক করতে মাঠে নামে পুলিশ। তবুও থামেনি প্রতারক চক্রের প্রতারণা। এঅবস্থায় বিষয়টি নিয়ে উপজেলার সরিষা ইউনিয়নের কুর্শিপাড়া গ্রামের ভুক্তভোগী বিল্লাল হোসেন (৪০) বাদি হয়ে বৃহস্পতিবার রাতে একটি থানায় মামলা দায়ের করে। তারপর প্রতারক চক্রের শরিফুল আলম শরিফ (৩৫) নামের একজনকে ঈশ্বরগঞ্জ পৌর শহর থেকে আটক করে পুলিশ। আটকৃত ব্যাক্তি সোহাগী ইউনিয়নের ভালুকবেড় গ্রামের আবুল কাশেমের ছেলে ।

বিষয়টি নিয়ে মামলার বাদি ভুক্তভোগী বিল্লাল হোসেন জানান, আটকৃকত শরিফুল সরকারি অফিসার পরিচয় দিয়ে সরকারি ঘরসহ বিভিন্ন অনুদান দিবে বলে তার কাছ থেকে ১৯হাজার টাকা ও তার চাচা আব্দুর রহিমের কাছ থেকে ৭হাজার টাকা হাতিয়ে নিয়েছে। পরবর্তীতে তার সাথে যোগাযোগ করলে বরাদ্দ দেই দিচ্ছি বলে সময় ক্ষেপন করতে থাকে। পরে বিষয়টি নিয়ে উপজেলা প্রশাসনের কাছে খোঁজ নিয়ে জানতে পারি শরিফুল কোন সরকারি লোক নয়। পরে তার কাছে টাকা ফেরত চাইলে টাকা দিতে অস্বীকার করায় থানায় মামলা দায়ের করেছেন তিনি।


ঈশ্বরগঞ্জ থানার অফিসার ইনচার্জ পীরজাদা শেখ মোহাম্মদ মোস্তাছিনুর রহমান বলেন, এ ঘটনায় একজন কে আটক করে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ হাফিজা জেসমিন বলেন, যখন জানতে পারি একটি প্রতারক চক্র সরকারি বিভিন্ন বরাদ্দের কথা বলে মানুষের কাছ থেকে টাকা হাতিয়ে নিচ্ছে তখন বিষয়টি নিয়ে সকলের সাথে সমন্বয় করা হয়। এঅবস্থায় একজনকে আটক করা হয়েছে। একাজে জড়িত বাকীদেরও আটকের জন্য কাজ করা হচ্ছে। আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ