Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বৃষ্টিতে পরিত্যক্ত আফগানিস্তান-আয়ারল্যান্ড ম্যাচ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২২, ১২:২২ পিএম | আপডেট : ৬:৪০ পিএম, ২৯ অক্টোবর, ২০২২

অস্ট্রেলিয়া বিশ্বকাপে আফগানিস্তানের টানা দুটি ম্যাচ ভেস্তে গেল টানা ভারী বর্ষণের কারণে। নিউজিল্যান্ডের পর আয়ারল্যান্ডের বিপক্ষেও তাদের লড়াইয়ে মাঠে গড়াতে পারল না একটি বলও।

 

শুক্রবার মেলবোর্নে সুপার টুয়েলভের ম্যাচে আফগানদের মুখোমুখি হওয়ার কথা ছিল আইরিশদের। কিন্তু বৃষ্টির বাধায় টসই হতে পারল না।

 

কিন্তু বৈরি আবহাওয়া অনুকূলে না আসায় স্থানীয় সময় বিকাল সাড়ে চারটার দিকে ম্যাচ পরিত্যক্তের ঘোষণা দেন আম্পায়াররা। খেলা না হওয়ায় পয়েন্ট ভাগাভাগি হলো দুই দলের মধ্যে।

 

 

এই নিয়ে 'এ' গ্রুপে আফগানিস্তান টানা দুটি ম্যাচে মাঠে নামার সুযোগ পেল না। গত বুধবার একই ভেন্যুতে নিউজিল্যান্ডকে মোকাবিলা করার কথা ছিল মোহাম্মদ নবি-রশিদ খানদের। কিন্তু সেদিনও কোনো বল মাঠে না গড়িয়েই ভেস্তে যায় ব্যাট-বলের দ্বৈরথ।

 

দুই ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে এই গ্রুপের পয়েন্ট তালিকার দুইয়ে উঠে গেছে আয়ারল্যান্ড। নিজেদের আগের ম্যাচে শিরোপাপ্রত্যাশী ইংল্যান্ডকে হারিয়ে চমক দেখায় তারা। তলানিতে থাকা আফগানিস্তানের পয়েন্ট তিন ম্যাচে ২।

 

এ গ্রুপ থেকে বিশ্বকাপের সেমিফাইনালে ওঠার লড়াই শুরুতেই জমে উঠেছে। দুই ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে নিউজিল্যান্ড। আয়ারল্যান্ডের চেয়ে রানরেটে এগিয়ে আছে কেইন উইলিয়ামসনের দল। তালিকার পরের চারটি দলের পয়েন্ট সমান। রানেরেটের ব্যবধানে শ্রীলঙ্কা, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও আফগানিস্তানের অবস্থান যথাক্রমে তিন, চার, পাঁচ ও ছয়ে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি-২০-বিশ্বকাপ

১৩ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ