Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ব্যাটিং ব্যর্থতায় দ.আফ্রিকার বিপক্ষে ১০৪ রানে লজ্জার হার বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২২, ১২:৫৬ পিএম | আপডেট : ১০:২১ পিএম, ২৯ অক্টোবর, ২০২২

জয় দিয়ে বিশ্বকাপ শুরু করলেও নিজেদের দ্বিতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ব্যাটিং ব্যর্থতায় ১০৪ রানের লজ্জার হার বাংলাদেশের। বৃহস্পতিবার দ.আফ্রিকার দেয়া ২০৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৬.৩ ওভারে ১০১ রানে গুটিয়ে যায় সাকিব আল হাসানের দল।

 

বিশাল টার্গেটে ব্যাট করতে নেমে শুরুর ওভারে ঝড় তুলেছিলেন সৌম্য সরকার। কিন্তু এরপরই উইকেটে আসা যাওয়া মিছিল শুরু হয় বাংলাদেশের। দলীয় ২৬ রানে সৌম্য ৬ বলে ১৫ রান করে বিদায়ের শুরু হয় আউট হওয়ার মিছিল। নাজমুল হোসেন শান্ত ৯,সাকিব ১, আফিফ ১ ও মিরাজ ১১ রান করে বিদায় নেন। দলীয় ৬৬ রানে বিদায় নেন টপঅর্ডারের পাঁচ ব্যাটার।

 

দলের বিপদে লিটন কিছুটা লড়াইয়ে চেষ্টা করেন। কিন্তু উইকেটের অন্যপ্রান্তে আসা যাওয়ার মিছিল। এরপর মোসাদ্দেক শূন্য ও নুরুল হাসান ২ রান করে বিদায় নেন। আর দলের পক্ষে সর্বোচ্চ ৩৪ রান করে লিটন যখন ফেরেন তখন ১২ ওভার শেষে বাংলাদেশের রান ৮ উইকেটে ৮৫।  শেষ মুহুর্তে দুই পেসার তাসকিন আহমেদ ও মোস্তাফিজের কল্যানে দলীয় শতক পূর্ণ করেন। তাসকিন ১৭ বলে ১০ রান করে বিদায় নেন তবে মোস্তাফিজ ৩ বলে ৯ রান করে অপরাজিত থাকেন।


সিডনি ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে ব্যাটিংয়ে নেমে রুশোর ঝড়ো সেঞ্চুরিতে ২০ ওভারে ৫ উইকেটে ২০৫ রান তোলে তারা। রাইলি রুশোর সঙ্গে টি-টোয়েন্টি বিশ্বকাপের সর্বোচ্চ জুটি উপহার দিয়ে ফিরলেন কুইন্টন ডি কক। আফিফ হোসেনের অফ স্পিনি উড়িয়ে মেরে ধরা পড়লেন লং অফে। ডি কক ৩৮ বলে তিন ছক্কা ও সাত চারে ৬৩ রান করেন ডি কক। তার বিদায়ে ভাঙে ১৬৮ রানের রেকর্ড জুটি। বিশ্বকাপে আগের সর্বোচ্চ জুটিতে রান ছিল ১৬৬।

২০১০ আসরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে করেছিলেন মাহেলা জয়াবর্ধনে ও কুমার সাঙ্গাকারা। সেটিও ছিল দ্বিতীয় জুটিতেই।কুইন্টন ডি কক ও রাইলি রুশো মাত্র ১৩ ওভারেই এক উইকেটে ১৫০ রান পার করেছে। ১৮ ওভার শেষে ৩ উইকেটে ১৯৪ রান তোলে তারা।

কুইন্টন ডি কক ৩৮ বলে ৬৩ রান করে বিদায় নেন। অন্যদিকে ৫২ বলে ৭ বাউন্ডারি ও ৭ ছক্কায় আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দ্বিতীয় সেঞ্চুরি করেন রুশো। অবশেষে ইনিংসের ১৯তম ওভারের তৃতীয় বলে ক্যাপ্টেন সাকিব আল হাসান বিদায় করেন রুশোকে।  মাত্র ৫৬ বলে সাত বাউন্ডারি ও ৮ ছক্কায় ১০৯ রান করে লিটনের হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন। এরপর অন্যরা তেমন সুবিধা করতে পারেনিG বল হাতে সাকিব দুটি এছাড়া তাসকি,হাসান ও আফিফ নেন একটি করে উইকেট।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ-ক্রিকেট

১৩ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ