Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

যশোরে দুটি অস্ত্র ও অস্ত্র তৈরির বিপুল সরঞ্জামসহ একজন আটক

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২২, ৫:৪৪ পিএম

যশোরের ডিবি পুলিশ শহরতলীর চাঁচড়া শিবমন্দির এলাকা থেকে দুটি অস্ত্র ও অস্ত্র তৈরির বিপুল সরঞ্জামসহ ইকবাল হোসেন (৪৫) নামে একজনকে আটক করা হয়েছে। রবিবার দিবা গত রাতে শহরতলীর চাঁচড়া এলাকা থেকে তাকে আটক করে। আটক ইকবাল যশোর শহরতলীর চাঁচড়া ভাতুড়িয়া দাড়িপাড়া মহর আলী বিশ্বাসের ছেলে। তার নামে অস্ত্র, মাদকসহ তিনটা মামলা রয়েছে।

যশোর পুলিশের মুখপাত্র ডিবির ওসি রূপন কুমার সরকার জানিয়েছেন, চাঁচড়া পূর্বপাড়া শিবমন্দির এলাকার মৃত সৈয়দ আব্দুল মালেকের বাড়ির সামনে ইটের সলিং রাস্তার উপর থেকে ইকবাল হোসেনকে একটা ওয়ান শুটারগানসহ গ্রেফতার করা হয়। আসামির দেওয়া তথ্য মতে, রাতেই ওই এলাকার মকছেদের পুকুরের উত্তর পাড়ে কলাগাছের গোড়ার মাটির নিচ থেকে আরও একটা ওয়ান শুটারগান উদ্ধার করা হয়। পরবর্তীতে ইকবালের দেয়া তথ্যে তার বাড়ির ঘরের খাটের নিচ থেকে দুটা দেশীয় ওয়ান শুটারগান, ওয়ান শুটারগানের স্টিলের ফ্রেম কাঠযুক্ত (পিস্তল গ্রিপ) দুইটা, দুটি ওয়ান শুটারগান তৈরির স্টিলের পাত, একটি ওয়ান শুটারগান তৈরির ব্যারেল, চারটা ওয়ান শুটারগান তৈরিতে পাইপ, একটি বড় ব্যারেল পাইপ, ওয়ান শুটারগান তৈরিতে ব্যবহৃত ট্রেগার সাদৃশ্য দুই খন্ড লোহা, দুটি কাটারি, একটা হ্যাক্সো ব্লেড উদ্ধার করা হয়।
তিনি আরো বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ইকবাল স্বীকার করেছেন তিনি দীর্ঘদিন ধরে আগ্নেয়াস্ত্র তৈরি করে যশোরসহ সারা দেশে সরবরাহ করতেন। তার বিরুদ্ধে ইতোপূর্বে অস্ত্র, মাদক মামলাসহ ৩টা মামলা রয়েছে। উদ্ধার বিষয়ে কোতোয়ালি মডেল থানার মামলা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ